কিভাবে Facebook এর Auto Play ভিডিও বন্ধ করা যায়

আপনার সামাজিক যোগাযোগ মাধ্যম এখন চলমান ভিডিও দ্বারা আক্রান্ত !!!

বর্তমানে Facebook এ আপনার টাইম লাইনে কোন ভিডিও প্রবেশ করলে তা সয়ংক্রিয়ভাবে Play হয়ে যাচ্ছে। Facebook এর মত অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে একই অবস্থা, যা আমাদের বিব্রতকর অবস্থায় ফেলে দেয় । যার ফলে সৃষ্টি হচ্ছে নানা  বিব্রতকর পরিস্থিতি। যেমন কেউ একটি এক্সিডেন্টে মৃত কোন ব্যক্তির বিভৎস লাশের ভিডিওচিত্র ধারণ করে পাবলিক শেয়ার করল। আপনি সকালবেলা Facebook খুলতেই এমন বিভৎস লাশের ভিডিওচিত্র চলতে দেখলে আপনার মুডটি নষ্ট হয়ে যাবে।   সৌভাগ্যক্রমে Facebook এর Auto Play ভিডিও বন্ধ করা যায়।

যেভাবে Facebook এর Auto Play ভিডিও বন্ধ করা যায়

এই কাজটি খুব সহজেই আপনি করতে পারেন। মাত্র তিনটি ধাপ অবলম্বনের মাধ্যমেই কাজটি সম্পন্ন করা যাবে। নিচের নির্দেশনাটি দেখুন ও চিত্রগুলো লক্ষ্য করুন।

 

কিভাবে Facebook এর Auto Play ভিডিও বন্ধ করা যায়

Facebook এর Auto Play ভিডিও বন্ধ করার জন্য প্রথম পদক্ষেপ

 

প্রথমে, মেনু বারের ডান দিকের ডাউন এরোতে Click  করুন (ছবিতে 1)। দেখুন তার ঠিক নিচেই একটি Option Menu বেরিয়ে আসবে।   Option Menu টি থেকে Setting option নির্বাচন করুন। উপরের চিত্রে লাল কালির 1  ও 2 দ্বারা উল্লেখিত দুটি কাজই দেখানো  হয়েছে।

 

Facebook এর Auto Play ভিডিও বন্ধ করা

Facebook এর Auto Play ভিডিও বন্ধ করার জন্য দ্বিতীয় পদক্ষেপ

 

এবার স্ক্রীনের বাঁ পাশের অপশন গুলোর সবচেয়ে নিচে লক্ষ্য করলে দেখা যাবে  Videos নামের একটি অপশন আছে। এখন Videos অপশনটিতে Click করুন। উপরের চিত্রের মত Video setting পাতাটি আসবে । এর ঠিক নিচের  Auto-play videos নামের box টির ডান পাশের Default  অপশনটিতে Click করে off  অপশনটি নির্বাচন করুন।  এভাবেই আপনি আপনার   Facebook এ বিব্রতকর   Auto Play ভিডিও বন্ধ করার  কাজটি সম্পন্ন করতে পারেন।

পরের কোন এক পোষ্টে আমরা আলোচনা করবো কিভাবে ফেসবুক একাউন্ট হ্যাকিং থেকে রক্ষা করা যায় । সবায় ভালো থাকুন আর আমাদের সাথেই থাকুন 🙂

আর এই পোষ্টটি আপনার ভালো লাগলে অন্যের সাথে শেয়ার করতে ভুলবেন না 🙂

Related Post

কিভাবে Facebook Apps এর AutoPlay Video বন্ধ করবো ?... ইদানিং Facebook Apps এও শুরু হয়েছে AutoPlay Video যা  মোবাইল ডাটা ব্যবহার কারিদের কাছে খুবই বিরক্তির কারন, কারন এতে প্রচুর ডাটা নষ্ট হয় । এর আগেও আমরা...

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*