জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট কিভাবে বের করবো ? জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স রেজাল্ট

সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট আমরা দুই ভাবে দেখে নিতে পারি। এক এসএমএস এর মাধ্যেমে এবং দুই অনলাইন এর মাধ্যেমে। অনেকের ই পদ্ধতি গুলো জানা নেই। তো চলুন,  কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট বের করব, নিচের অংশ থেকে দেখে নেই।

অনলাইন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট

আপনার সাথে থাকা স্মার্ট ফোন বা কম্পিউটার, ল্যাপটপ থেকেও আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট বের করে নিতে পারেন। রেজাল্ট বের করার জন্য আপনার ডিভাইসে প্রয়োজন হবে ইন্টারনেট ক্যানেকশন আর ওয়েব এড্রেস।

যেকোন ব্রাউজারে গিয়ে nu.edu.bd/results  লিখে enter চাপুন কিংবা Go বাটনে ক্লিক করুন । করলে নিচের ছবিটির মতো ও্য়েব পেজ দেখা যাবে যদি সা্ইটে সাভাবিক লোড থাকে ।

results

results

এবার উপরের ছবিটির বাম পাশে লাল মার্ক করা বেশ কিছু অপশন দেখা যাচ্ছে । এবার সেখান থেকে অনার্সের না ডিগ্রীর রেজাল্ট দেখবেন তা সিলেক্ট করে নিন। সিলেক্ট করার আপনি কোন বর্ষের রেজাল্ট বের করবেন তা নির্বাচন করুন। বর্ষ নির্বাচন করার পর ডান পাশে একটি পেজ চলে আসবে। সেই পেজে রেজিষ্টশন এবং রোল নাম্বার দিন।

সব কিছু ঠিক ঠাক মতো বাসানোর পর নিচের দিকে Search লেখা একটি বাটন দেখা যাবে। সেই বাটনে ক্লিক করলে আপনার  জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখা যাবে।  এবার নিচের অংশে দেখে নেই কিভাবে এসএমএস এর মাধ্যেমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট বের করা যায়।

এসএমএস দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট

আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট এসএমএস এর মাধ্যেমে দেখে নিতে পারেন। এসএমএস এর মাধ্যেমে রেজাল্ট দেখতে গেলে আপনার কিছু টাকা ব্যয় হবে এবং কিছু সময় বেশি লাগতে পারে।

এসএমএস এর মাধ্যেমে রেজাল্ট দেখার জন্য প্রথমে আপনার ফোন থেকে ম্যাসেজ অপশনে যান। ম্যাসেজ অপশনে যাওয়ার পর সেখানে টাইপ করুন

nu<space>deg<space>Reg.No

লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দিলে। কিছু ক্ষনের মধ্যে ফিরতি এসএমএস এর মাধ্যেমে আপনার রেজাল্ট পাবেন।

অনার্সের রেজাল্ট কিভাবে এসএমএস এর মাধ্যেমে বের করব, প্রথমে

NU <space> H1 <space> Roll/REG নাম্বার

লিখে পাঠিয়ে দিন 16222 । আপনি যে বর্ষের রেজাল্ট দেখবেন সেই বর্ষের ক্ষেত্রে H1,H2,H3,H4 লিখে পাঠিয়ে দিবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *