Media Player Classic ভিডিও প্লেয়ার থেকে ছবি সেভ করবো কিভাবে

কম্পিউটারে মুভি, নাটক কিংবা ন্যাচারাল কিছু দেখার সময় আপনার কোন একটি দৃশ পছন্দ হয়েছে অথবা আপনার কোন একটি দৃশর স্ক্রীন শর্ট দেয়ার প্রয়োজন। তো কিভাবে ভিডিও থেকে আপনি ছবি সেভ করে নিজের ডিভাইসে রাখবেন। চলুন দেখে নেয়া যাক, আজকে আমরা Media Player Classic  ভিডিও প্লেয়ার থেকে রানিং অবস্থায় কিভাবে ছবি সেভ করা যায় তা নিচের অংশে দেখে নেই।

কম্পিউটার থেকে বেশ কয়েক ভাবে স্ক্রীনশর্ট নেয়া যায়। তবে আপনি চাইলে একই পদ্ধতিতে ভিডিও থেকে  স্ক্রীন শর্ট নিয়ে পারেন। কিন্তু এই ক্ষেত্রে আপনার ছবিটি ভালো নাও আসতে পারে।  আমরা ভিডিও থেকে ছবি নেওয়ার জন্য সারাসরি ভিডিওতে যাবো।  তো চলুন নিচের অংশে দেখে নেই।

আপনি যে ভিডিও থেকে ছবি নিতে চাচ্ছেন সেই ভিডিওটি আগে Media Player Classic ভিডিও প্লেয়ার প্লে করুন। ধরুন নিচের ভিডিওতে যে ছবি দেখা যাচ্ছে আপনি সেই ছবিটি স্ক্রীন শর্ট নিয়ে রাখতে চাচ্ছেন। তো কিভাবে স্ক্রীনশর্ট নিবেন।

runing video

runing video

নিচের অংশে দেখুন,

save Image.....

save Image…..

যে দৃশটি আপনি স্ক্রীনশর্ট দিতে চান সে দৃশটি ভিডিও প্লেয়ার এ আটকে রাখুন। এবার উপরের লাল মার্ক করা File কিংবা মাউস থেকে রাইট ক্লিক করুন। ক্লিক করার পর উপরের ছবিটির মতো বেশ কিছু অপশন দেখা যাবে। এবার উপরের ছবিটির লাল মার্ক করা Save Image… লেখা অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার ইমেজটি সেভ হয়ে যাবে। মাউস থেকে রাইট ক্লিক করার পরেও File থেকে Save Image এ ক্লিক করুন।

ছবিটি সেভ করার পর নিচের ছবিটির মতো দেখা যাবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *