মাইক্রোসফ্ট অফিস কি ? কিছু ধারণা

আমি আশা করছি আমরা প্রথমে মাইক্রোসফ্ট অফিস প্রোগ্রাম শিখবো । তবে তার আগে মাইক্রোসফ্ট অফিস সম্পর্কে কিছু জানা দরকার । চলুন শুরুতেই জেনে নেই মাইক্রোসফ্ট অফিস কি।


মাইক্রোসফ্ট অফিস কি ?

এটি আসলে একটি প্যাকেজ প্রোগ্রাম এবং এর মধ্যে বেশকিছু জনপ্রিয় অ্যাপলিকেশন আছে । Microsoft Corporation এর সাথে মোটামুটি আমরা সবায় কমবেশি পরিচিত । আর মাইক্রোসফ্ট অফিস প্রোগ্রাম টি Bill Gates এর Microsoft Corporation এর একটি প্রোডাক্ট।

মাইক্রেসফ্ট অফিস প্রোগ্রামের সবচেয়ে আলোচিত এবং জনপ্রিয় অ্যাপলিকেসনগুলো হচ্ছে – Microsoft Office Word, Microsoft Office Excel, Microsoft Office Access, Microsoft Office PowerPoint, Microsoft Office Publisher ইত্যাদি ।

Microsoft Office

Microsoft Office

Microsoft Office Package Program টি ব্যবহার করার জন্য কিনে নিতে হয় ।  তবে নেটে এর পরীক্ষামুলক সংস্করণ ও পাবেন। আমাদের মতো দেশে বেশিরভাগ মানুষই এর পাইরেটেড সংস্করণ ব্যবহার করে । মাইক্রেসফ্ট অফিস প্রোগ্রামের অনেক গুলো সংস্করণ আছে যার মধ্যে জনপ্রিয় সংস্করণ গুলো হচ্ছে- Microsoft Office 2000, Microsoft Office XP, Microsoft Office 2003, Microsoft Office 2007, MS Office 2010, MS Office 2013, MS office 2016 এবং সর্বশেষ সংস্করণ Microsoft Office 2019.

আমরা ধাপে ধাপে অফিস এর চারটি মেজর এপলিকেশর এর ই টিউরোরিয়লা ই তৈরি করে রেখেছি । আশা করি আপনাদের কাজে দেবে । আর আশা করছি আপনারা ধাপে ধাপে Microsoft Office Package Program টির ব্যবহার আমাদের ওয়েব পেজ থেকে শিখে নেবেন ।

আর আমাদের ওয়েব পেজের টিউটোরিয়াল গুলো বুঝতে সমস্যা হলে সেই পোস্টেই কমেন্টে জানান কিংবা আমাদের প্রশ্ন উত্তর পেজে প্রশ্ন করুন ।

প্রশ্ন করতে ভিজিট করুন https://kivabe.com/ask-questions/

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!