উইন্ডোজ থিম ডাউনলোড – উইন্ডোজ ১০ থিম ডাউনলোড করবো কিভাবে

আজকের আলোচনায় দেখাবো কিভাবে উইন্ডোজ ১০ এ থিম ডাউনলোড করা যায়। সাধারণত উইন্ডোজ ১০ এ বাই ডিফল্ড ভাবে বেশ কিছু থিম দেওয়া থাকে। নতুনত্যের জন্য নতুন নতুন উইন্ডোজ থিম ডাউনলোড করে নিতে পারেন আপনার পিসিতে । চলুন দেখে নেয়া যাক, কিভাবে উইন্ডোজ থিম ডাউনলোড করা যায়।

উইন্ডোজ থিম ডাউনলোড

উইন্ডোজ ১০ এ থিম ডাউনলোড করার জন্য প্রথমে আপনি আপনার ডেক্সটপ এর ফাকা জায়গার উপর মাউস এ Right বাটনে ক্লিক করুন।

Right click on Desktop and choose Personalize

Right click on Desktop and choose Personalize

ক্লিক করার পর উপরের ছবিটির মতো অপশন দেখা যাবে। এবার সেখান থেকে লাল মার্ক করা Personalize লেখায় ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো Settings ওপেন হবে।

From Settings, go to Themes and then choose Get more Themes in the Store

From Settings, go to Themes and then choose Get more Themes in the Store

উপরের ছবিটিতে দেখুন। উপরের ছবিটির বাম পাশে লাল মার্ক করা Themes লেখা অপশন দেখা যাবে, সেখানে ক্লিক করুন। ক্লিক করার পর উপরের ছবিটির ডান পাশের মতো থিম দেখা যাবে।

এবার আপনি আপনার উইন্ডোজ ১০ এর থিম ডাউনলোড করার জন্য উপরের লাল মার্ক করা Get more themes in the store লেখা অংশে ক্লিক করুন। ক্লিক করার পর আপনি চলে যাবেন পরের স্টেপে।

Download windows themes from Microsoft Store

Download windows themes from Microsoft Store

সেখানে উপরের ছবিটির মতো বেশ কিছু থিম দেখা যাবে। Windows Themes Store থেকে আপনি কিছু থিম ফ্রি এবং কিছু পেইড থিম পাবেন।এবার সেখান থেকে আপনি আপনার পছন্দ মতো যেকোন ধরনের থিম ডাউনলোড করে ডেক্সটপ এ ব্যবহার করতে পারেন।

প্রথমে যে থিমটি ডাউনলোড করবেন সেই থিমটির উপর মাউস পয়েন্টার নিয়ে গিয়ে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো চলে আসবে। আপনার ক্ষেত্রে অন্যও আসতে পারে।

click to get

click to get

উপরের ছবিটিতে ভালো ভাবে দেখুন। সেখানে থিম ডাউনলোড করার জন্য উপরের ছবিটির লাল মার্ক করা অংশের মতো Get লেখা বাটন দেখা যাবে, সেখানে ক্লিক করুন।

ক্লিক করার পর নিচের ছবিটির মতো ট্যাব আসতে পারে যদি Email,Phone or Skype অ্যাকাউন্ট লগইন করা না থাকে। তাহলে নিচের ছবিটির মতো ট্যাব আসতে পারে। আর লগইন করা থাকলে আপনার ক্ষেত্রে অন্যও আসতে পারে।

login email,phone,skype account

Enter Outlook email,  phone,  skype account if not logged in

উপরের ছবিটিতে দেখুন।সেখানে Email,Phone or Skype দিতে হবে। আমি আমার ক্ষেত্রে স্ক্যাইপি আইডি ব্যবহার করবো। Skype account দেওয়ার পর উপরের ছবিটির নিচের লাল মার্ক করা Next লেখা বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো ট্যাব দেখা যাবে।

skype password

skype password

এবার উপরের ছবিটির লাল মার্ক করা অংশে Skype password দিতে হবে। Skype পাসওয়ার্ড দেওয়ার পর উপরের ছবিটির নিচের নিল কালার Sign in লেখা অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো Download করার মতো অপশন দেখা যাবে।

start for downloading

start for downloading

উপরের ছবিটির দেখুন, সেখানে লাল মার্ক করা অংশে ডাউনলোড হচ্ছে।  এক্টু অপেক্ষা করুন। ডাউনলোড শেষ হলে নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

click to launch

click to launch

উপরের ছবিটিতে লক্ষ করুন। সেখানে উপরের ছবিটির লাল মার্ক করা অংশে মতো  Launch লেখা অপশন দেখা যাবে, সেটিতে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো ট্যাব চলে আসবে।

windows themes save

windows themes save

উপরের অংশে দেখুন। একটু যে থিমটি ডাউনলোড করার হলো। সেটি উপরের ছবিটির বাম পাশে লাল মার্ক করা অংশে দেখা যাচ্ছে, এবার যদি আপনি চান সেটি ডেক্সটপ ব্যবহার করবেন, সেই থিমটির উপরে ক্লিক করুন। আপনার থিম উইন্ডোজ ১০ এর ডেক্সটপ দেখা যাবে।

Related Post

উইন্ডোজ ১০ এ মাউস পয়েন্টার এর সাইজ পরিবর্তন করবো ক... উইনডোজ টেন এর মাউচ পয়েন্টার টি যদি আপনার কাছে ছোট মনে হয়, তাহলে সহজের তার সাইজ পরিবর্তন করে নিতে পারেন । আর আমাদের আজকের আয়োজন সেটি নিয়েই ।  চলুন দেখে...
এন্ড্রয়েড অ্যাপ কম্পিউটারে চালানো... কেমন হতো অ্যান্ড্রয়েড অ্যাপস যদি ল্যাপটপ কিংবা পিসি তে ব্যবহার করা যেত । ধরুন, আপনি অ্যান্ড্রয়েড অ্যাপ যেমন, গেম, ফেসবুক মেসেনজার স্মার্ট ফোনে ব্যবহার...
কিবোর্ড কমান্ট দিয়ে বাংলা থেকে ইংলিশ কিবোর্ড ভাষা ... আজকে আমরা আলোচনা করবো, উইন্ডোজ ১০ এ কিবোর্ড কমান্ট প্রেস করে অভ্র কিবোর্ডে বাংলা থেকে ইংলিশ ভাষায় পরিবর্তন কিভাবে করা যায়। আমরা অভ্র কিবোর্ড দিয়ে যখন ...
উইন্ডোজ ১০ মেইল ক্লায়েন্ট এ ইমেইল একাউন্ট কিভাবে অ... বার বার ওয়েব ব্রাউজারে ইমেইল একাউন্ট ওপেন করে মেইল চেক করাটা বেশ ঝামেলার । পাশাপাশি ইন্টারবেট খরচ ও হয় বেশ বার বার ওয়েব ব্রাউজারে প্রবেশ করার জন্য ।  ...
পাওয়ার পয়েন্টে Themes Modify করার নিয়ম... পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন তৈরি করার জন্য ব্যবহৃত স্লাইড গুলোকে সুন্দর ও আকর্ষণীয় ডিজাইন করে তৈরি করতে হয়। স্লাইড গুলোকে ডিজাইন করার জন্য বিভিন্ন ধরনে...
ড্রাইভ লক করা যায় কিভাবে... নিরাপত্তার খাতিরে আমরা অনেকেই চাই ফাইল বা ফোল্ডার লক করে রাখতে । আর আজ আলোচনা করবো পুরো ড্রাইভ লক করে রাখা যায় কিভাবে । Windows এর নিজের ই একটি সফটওয়া...

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!