একাধিক জিমেইল আইডি যোগ করার নিয়ম – এন্ড্রয়েড অ্যাপএ জিমেইল আইডি

কেমন হতো, একসাথে একাধিক জিমেইল অ্যাকাউন্ট জিমেইল অ্যাপসের মধ্যে রাখা যেত । একসাথে একাধিক জিমেইল আইডি মনে রাখা বেশ কঠিন । যদি না কোথাও নোট না করে রাখি । আমরা এন্ড্রয়েড অ্যাপস মধ্যে একসাথে একাধিক জিমেইল আইডি যোগ করে রাখতে পারি । আবার প্রয়োজন অনুসারে সেখান থেকে ব্যবহারও করতে পারবো । আজকের আলোচনায় আমরা দেখাবো, এন্ড্রয়েড  জিমেইল অ্যাপস একাধিক জিমেইল আইডি কিভাবে অ্যাড করা যায় । চলুন তো কথা না বাড়িয়ে নিচের অংশে দেখে নেই ।

আমরা পূর্বের পোস্টে আলোচনা করেছি, ওয়েব ব্রাউজারে একাধিক জিমেইল আইডি যোগ কিভাবে করবো । আজকের তারই ধারাবাহিকতায় আমরা আলোচনা করছি, এন্ড্রয়েড অ্যাপস একাধিক জিমেইল আইডি অ্যাড করবো কিভাবে । তো নিচের অংশে দেখে নেই ।

একাধিক জিমেইল আইডি যোগ করার নিয়ম

এন্ড্রয়েড অ্যাপস এ একাধিক জিমেইল অ্যাকাউন্ট অ্যাড করে রাখার জন্য প্রথমে আপনি আপনার Android Phone থেকে Gmail অ্যাপসে  প্রবেশ করুন । জিমেইল অ্যাপস এ প্রবেশ করে সেটিতে প্রথম একটি জিমেইল অ্যাকাউন্ট লগইন করে নিন । সাধারনত আমাদের একটি আইডি লগইন ই করা থাকে জিমেইল অ্যাপ এ ।

জিমেইল অ্যাকাউন্ট এ লগইন করার পর নিচের ছবিটির মতো পেজ চলে আসবে ।

click to icon

click to icon

এরপর সেখান থেকে উপরের ছবিটিতে লাল মার্ক করা তিনটি আইকন দেখা যাচ্ছে, সেটিতে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ চলে আসবে ।

icon

icon

উপরের ছবিতে দেখুন । উপরের ছবিতে লাল দাগ করা একটি পপ-আপ আইকন দেখা যাচ্ছে, সেখান ক্লিক করুন ।  দেখবেন নিচের ছবির মতো পেজ চলে আসবে ।

add account

add account

উপরের ছবিতে লক্ষ করুন । সেখানে লাল মার্ক করা Add account লেখা অপশন দেখতে পাবেন, সেই অপশনে ক্লিক করুন । ক্লিক করার পর আপনি চলে যাবেন পরের স্টপে ।

click to google

click to google

সেখানে উপরের ছবির মতো পেজ দেখা যাবে । এবার সেখান থেকে উপরের লাল মার্ক করা Google লেখা অপশনে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের মতো পেজ দেখা যাবে ।

email or phone number

email or phone number

উপরের ছবিটিতে দেখুন । সেখানে লাল মার্ক করা Email or Phone লেখা বক্স দেখা যাচ্ছে, সেটিতে আপনি আপনার ইমেইল অথবা ফোন নাম্বার বসিয়ে দিন । ইমেইল বসানো হয়ে গেলে উপরের ছবিটির নিচের লাল মার্ক করা NEXT লেখা অংশে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ চলে আসবে ।

password

password

এবার উপরের ছবির লাল মার্ক করা অংশে আপনি আপনার জিমেইল আইডির Password বসিয়ে দিন । পাসওয়ার্ড বসানোর পর উপরের ছবির নিচের দিকে লাল মার্ক করা NEXT লেখা বাটনে ক্লিক করুন ।

ক্লিক করার সেখানে আরও একটি পেজ দেখা যাবে । সেই পেজ এ Accept লেখা অপশন দেখা যাবে, সেটিতে  ক্লিক করুন ।  Accept এ ক্লিক করার পর আপনার ইমেইল অ্যাপসে ইমেইল অ্যাকাউন্ট অ্যাড হয়ে যাবে ।

android apps

android apps

এবার অ্যাড হওয়া ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য আবার আপনি আপনার এন্ড্রয়েড ফোন থেকে Gmail apps এ প্রবেশ করুন । প্রবেশ করার পর উপরের ছবির লাল মার্ক করা আইকনে ক্লিক করুন । সেখানে ক্লিক করার পর এক সাথে সব আইডি বের হবে । বের হওয়া আইডি থেকে আপনি যে আইডি ব্যবহার করবেন, তা নির্বাচন করুন ।

Related Post

এন্ড্রয়েড ফোন থেকে ফেসবুক মেসেঞ্জার লগ আউট করার নি... Facebook Messenger, সময়ের জনপ্রিয় ও বহুল ব্যবহৃত সার্ভিচ গুলোর মধ্যে একটি যেটি অনেকেই ফোনে একটি এপ এর মাধ্যমে ও ব্যবহার করি । ফোনের মেসেন্জার এপ টি সম...
উইন্ডোজ ১০ মেইল ক্লায়েন্ট এ ইমেইল একাউন্ট কিভাবে অ... বার বার ওয়েব ব্রাউজারে ইমেইল একাউন্ট ওপেন করে মেইল চেক করাটা বেশ ঝামেলার । পাশাপাশি ইন্টারবেট খরচ ও হয় বেশ বার বার ওয়েব ব্রাউজারে প্রবেশ করার জন্য ।  ...
block থেকে ইমেইল আইডি Unblock করবো কিভাবে – ... কিভাবে.কমে আপনাকে জানাই আন্তরিক অভিন্দন। আমরা ইতি পূর্বে আলোচনা করেছি, অনাক্ষাখিত ইমেইল অ্যাকাউন্ট কিভাবে block করবো বা করা যায়। তারই ধারাভাহিকতায় আজক...
কিভাবে জিমেইল অ্যাকাউন্ট ব্যাকআপ রাখবো... প্রয়োজন হতেই পারে ইমেইল এর ব্যাকআপ রাখার । আর আজ আমরা আলোচনা করবো কিভাবে জিমেইল অ্যাকাউন্ট ব্যাকআপ রাখবো সেই বিষন নিয়ে । সবচেয়ে বেশি ব্যবহৃত ইমেইল প্র...
রিকভারি ইমেজ – ফোনে ডিলেট হওয়া ছবি রিকভার কর... ধরা যাক, আপনার পছন্দের একটি ইমেজ ভুল বসত ডিলেট হয়ে গেছে, কিন্তু ইমেজটি আপনার খুব প্রয়োজন।  আর সেটা আপনার Android Phone এর ছবি ।  তো কিভাবে আপনি আপনার ...
কিভাবে ইমেইল সিগনেচার যোগ করে... ইমেইল সিগনেচার (  Signature ) প্রোফেশনালিজম এর একটি অংশ।  ইমেইলের নিচের অংশে যে বাড়তি অংশটি থাকে সেটিকেই বলা হয় ইমেইলের সিগনেচার যেখানে আসলে বিদায় বার...

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!