জিমেইল আইডি Delete করবো কিভাবে

হয়তো কোন কারনে আপনার পুরাতন GMail ID টি আপনি ব্যবহার করতে চাচ্ছেন না । আর যেহেতু ব্যবহার করবেন না, তাই হয়তো চাইছেন ডিলিট করবেন । তো চলুন নিচের অংশে দেখে নেই, কিভাবে জিমেইল আইডি ডিলেট করা যায়।

জিমেইল আইডি Delete করার নিয়ম

জিমেইল আইডি ডিলেট করার জন্য প্রথমে আপনি আপনার gmail sign in করুন।  জিমেইল আইডিতে লগইন করার পর এবার সেখান থেকে জিমেইল Setting এ যান।

Gmail Settings

Gmail Settings

জিমেইল Setting এ যাওয়ার জন্য উপরের ছবিটির উপরের দিকে লাল মার্ক করা আইকন দেখা যাচ্ছে, সেখানে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের দিকে বেশ কিছু অপশন দেখা যাবে, এবার সেখান থেকে লাল মার্ক করা Setting লেখা অপশনে ক্লিক করুন।  Setting এ ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

gmail account

gmail account

এবার সেই পেজ থেকে উপরের লাল মার্ক করা Accounts and Import এ লেখা অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

click to account settings

click to Other Google Account Settings

সে পেজের উপরের দিকে লাল মার্ক করা Other Google Account Settings এ লেখা অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে নতুন একটি পেজ চলে আসবে।

delete your account

delete your account

সেই পেজের ডান পাশে উপরের ছবিটির মতো পেজ দেখা যাবে। এবার সেই পেজের নিচের দিকে লাল মার্ক করা Delete your account or services লেখা আছে, সেখানে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

click to delete products

click to delete products

এবার উপরের ছবিটির লাল মার্ক করা Delete products লেখায় ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে নিচের ছবিটির নতুন একটি পেজ চলে আসবে।

gmail password

Gmail password

এবার সেই পেজে আপনাকে আপনার জিমেইল আইডির পাসওয়ার্ড দিতে হবে। পাসওয়ার্ড দেওয়া হয়ে গেলে উপরের ছবিটির  নিচের দিকে লাল মার্ক করা Next লেখা বাটনে ক্লিক করুন।  Next লেখা বাটনে ক্লিক  করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

gmail delete

Delete Gmail ID

এবার সেখান থেকে উপরের ছবিটিতে লাল মার্ক করা জিমেইল delete আইকন দেখা যাচ্ছে, সেখানে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো দেখা যাবে।

delete gmail

delete gmail account

এবার উররের ছবিটিতে একটি টিক চিহ্ন দেখা যাচ্ছে, সেখানে টিক দিন। দেওয়ার পর নিচের দিকে New primary email address লেখা বক্সে একটি জিমেইল দিন। এবার তার নিচের বক্সে জিমেইল পাসওয়ার্ড ব্যবহার করুন। সব কিছু ঠিক ঠাক থাকলে উপরের ছবিটির নিচের দিকে লাল মার্ক করা REMOVE GMAIL লেখায় ক্লিক করুন। ক্লিক করার পর আপনার জিমেইল অ্যাকাউন্ট ডিলেট হয়ে যাবে।

Related Post

জিমেইল আইডি 2 step verification কিভাবে করবো... জিমেইল আইডি বা গুগল আইডি একটি গুরুত্বপূর্ণ আইডি। আমরা অনেকেই জিমেইল আইডি শুধু খুলে রেখে দেই কিন্তু সেটাকে সুরক্ষিত রাখিনা। সুরক্ষিত না রাখার কারণে আমা...
কিভাবে ইউটিউব চ্যানেল খোলা যায়... ভিডিও কন্টেন্ট এর ব্যবহার দিনে দিনে বেড়েই চলেছে । আমরাও ধারন করছি প্রতিদিন ভিডিও । সেই ভিডিও গুলো ফ্রি হোস্ট করে সবার সাথে শেয়ার করা যায় ইউটিউব এ । তো...
লেখা Select, Cut, Copy, Paste করা এখন যে বিষয় টি আলোচনা করছি তা হল,  কিভাবে লেখা Select, Cut, Copy, Paste অথবা Delete  করা যায়।  যারা একটু Advanced, একটু ধর্য্য ধরুন, আশা করি এখানেও নত...
Yahoo ইমেইল একাউন্ট খোলার নিয়ম... বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। সময়ের পরিবর্তনে তথ্য প্রযুক্তি ক্ষাতে ব্যাপক পরিবর্তন এসেছে। যদি আপনার কাছে থাকে ইন্টারনেট সংযোগ তবে আপনি মুহূর্তের ম...
WordPress এ কিভাবে প্লাগইন Deactivate কিংবা Delete... আমরা এর আগে আলোচনা করেছি কিভাবে ওয়ার্ডপ্রেস প্লাগইন ইন্সটল দিতে হয়। আজকে আলোচনা করবো প্লাগইন ইন্সটল দেওয়ার পর কিভাবে ওয়ার্ডপ্রেস থেকে প্লাগইন Deactiva...
ওয়ার্ডপ্রেস থিম ডিলিট করে কিভাবে – Delete Wo... আমরা ইতি পূর্বে আলোচনা করেছি কিভাবে ওয়ার্ডপ্রেস এ থিম ডাউনলোড বা ইন্সটল করবো। তারই ধারাবাহিকতায় আজকে আমরা শিখবো ওয়ার্ডপ্রেসে থিম ইন্সটল দেয়ার পর কিভাব...

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!