কিভাবে ল্যাপটপ পিসির ইন্টারনেট মোবাইলে ব্যবহার করে

আজ আমরা আলোচনা করবো কিভাবে পিসির ইন্টারনেট মোবাইলে ব্যবহার করে, সেটি হতে পারে আপনার ল্যাপটপ কিংবা ওয়াইফাই যুক্ত ডেস্কটপ পিসি । এর আগে আমরা আলোচনা করেছিলাম কিভাবে ফোনের ইন্টারনেট ল্যাপটপে বা ডেক্সটপে ব্যবহার করা যায় আর আজ তার উল্টোটা করছি । ল্যাপটপ এর ইন্টারনেট মোবাইলে ব্যবহার করবো আমরা কিংবা অন্য আর একটি ল্যাপটপ এ ।

কাজটি কয়েক ভাবেই করা যায়, তবে আমরা ব্যবহার করবো একটি থার্ড পার্টি সফ্টওয়ার । আর এ কাজটি করার জন্য বেশ কিছু থার্ড পার্টি ওয়াইফাই  শেয়ার সফ্টওয়ার আছে মার্কেটে যার কোন কোন টি ফ্রি আবার কোন কোন টা পেইড । অর্থাৎ ব্যবহার করতে গেলে টাকা দিতে হয় কিংবা ক্র্যাক নামিয়ে ব্যবহার করতে হয় । আমরা ক্র্যাক এর দিকে না গিয়ে ফ্রি ই ব্যাবহার করবো এবং সেটি বেশ হালকা । আমরা ব্যবহার করবো Baidu WiFi Hotspot যদিও mHotsopt কিংবা connectify-me নামে আরও কিছু ফ্রি হটস্পট এপ্লিকেশন আছে । কিন্তু আমার কাছে Baidu WiFi Hotspot টি বেশ হালকা মনে হয়েছে ।

[arve url=”https://www.youtube.com/watch?v=moo25OpzEV0″ title=”Make Laptop into WiFi HotSport to use free internet “/]

 

পিসির ইন্টারনেট মোবাইলে শেয়ার

বাইদু ওয়াইফাই হটস্পট ( Baidu WiFi Hotspot ) প্রোডাক্টটি Baidu, Inc ( একটি চাইনিজ কম্পানি ) এর প্রোডাক্ট এবং এটি ডাউনলোড করতে ভিজিট করুন  http://www.pcfaster.com/en/lp/wifiPopularize.php  কিংবা গুগল এ সার্চ ও করতে পারেন Baidu WiFi Hotspot লিখে, পেয়ে যাবেন এটির ডাউনলোড লিংক ।

Download হয়ে গেলে এটি ইন্সটল করে নিন।

Baidu WiFi Hotspot

Baidu WiFi Hotspot

ইন্সটল হয়ে গেলে একটু অপেক্ষা করুন । এটি রান হবে এবং আপনার ল্যাপটপের ইন্টারনেট শেয়ার করা শুরু করবে এর ডিফল্ট ইউজার নেম আর পাসওয়ার্ড নিয়ে । ল্যাপটপ ওয়াইফাই হটস্পট এর ডিফল্ট ইউজার নেম আর পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য এর ইউজার নেমের  ডান পাশে একটি ছোট্ট আইকন পাবেন, সেটিতে ক্লিক করলে আর একটি উইনডো আসবে । সেখান থেকে পরিবর্তন করে নিন ল্যাপটপ ওয়াইফাই হটস্পট এর পাসওয়ার্ড ও ইউজার নেম ।

একটু অপেক্ষা করলে দেখবেন আপনার ওয়াইফাই হটস্পট আবার চলু হয়েছে । এবার আপনার মোবাইল ফোন এর নেটওয়া্র্ক থেকে WiFi  এ গিয়ে কানেক্ট করে নিন মাত্র দেয়া পাসওয়া্র্ড দিয়ে । উপরের ৩ মিনিট এর ছোট্ট ভিডিওটিতে আমরা ডাউনলোড থেকে শুরু করে ওয়াইফাই হটস্পট কনফিগার করে মোবাইলে ইউজ করে দেখিয়েছি । যদি কোন সমস্যা হয়, নিচে কমেন্টে আমাদের জানাতে ভুলবেন না ।

You may also like...

5 Responses

  1. Avatar Farabi says:

    Thanks sharing Tips great jobs Author Thank you

  2. Avatar shamrat says:

    vi phoner wifi password vula gasi restart dila to r pabo nah .
    kmna paword bar kora jay????

  3. Avatar M A Mumin says:

    windows 10 e hoy na ki korte hobe

    • Avatar Md Shariar Sarkar says:

      উইনডোজ ১০ এর বিল্ডইন হটস্পট আছে, সেটি ব্যবহার করতে পারেন । দেখে নিতে পারেন এই লিংক টি https://kivabe.com/?p=9890

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!