ফেসবুক থেকে ছবি সেভ কিভাবে করবো

ফেসবুক অতি পরিচিত একটি নাম। ফেসবুকে প্রতিনিয়ত নতুন নতুন ছবি ভিডিও ইত্যাদি আপলোড হয়। ধরুন ফেসবুক চালার সময় আপনার একটি ছবি পছন্দ হয়েছে। এখন আপনি ছবিটি আপনার ডিভাইসে সেভ করে রাখতে চাচ্ছেন। তো কিভাবে ফেসবুক থেকে ছবি সেভ করে আপনার ডিভাইসে রাখবেন?  চলুন নিচের অংশে দেখে নেয়া যাক, কম্পিউটার ও স্মার্ট ফোন থেকে কিভাবে ছবি সেভ করা যায়।

কম্পিউটারে ফেসবুক থেকে ছবি সেভ

আমরা খুব সহজেই ফেসবুক থেকে যেকোন ধরনের ছবি ডিভাইসে সেভ করে রাখতে পারি। ছবি সেভ করার জন্য প্রথমে ফেসবুকে লগইন করুন। লগইন করার পর যে ছবিটি সেভ করতে চাচ্ছেন সেই ছবিটি সিলেক্ট করুন।

Save Images

Save Images

সিলেক্ট করার পর উপরের ছবিটির মতো দেখা যাবে। আপনার ক্ষেত্রে অন্য ছবি দেখা যাবে। এবার ছবিটি সেভ করার জন্য ইমেজটির উপর মাউস পয়েন্টার নিয়ে গিয়ে মাউস থেকে রাইট বাটন ক্লিক করুন। ক্লিক করার পর উপরের ছবিটির মতো বেশ কিছু অপশন দেখা যাবে। এবার সেখান লাল মার্ক করা Save images as… এ ক্লিক করে ছবিটি সেভ করে নিন।

স্মার্ট ফোন এ ফেসবুক থেকে ছবি সেভ

আমরা বেশির ভাগ সময় স্মার্ট ফোন থেকে ফেসবুক ব্যবহার করে থাকি। তো স্মার্ট ফোন থেকে ছবি সেভ করার জন্য প্রথমে যে ছবিটি সেভ করে আপনার ডিভাইসে নিতে চান। সেই ছবিটি ওপেন করুন। ওপেন করার পর নিচের ইমেজের মতো দেখা যাবে।

Save-Photo

Save-Photo

এবার ছবিটি সেভ করার জন্য ছবির উপর র্টাচ করুন অথবা আপনার স্মার্ট ফোন থেকে ডান পাশে বাটনে র্টান করুন। আপনার ক্ষেত্রে অন্য পাশে বাটন দেখা যেতে পারে। র্টাচ করার পর উপরের ইমেজটির নিচের মতো বেশ কিছু অপশন দেখা যাবে। এবার সেখানে থেকে লাল মার্ক করা Save Photo ছবিতে ক্লিক করুন। ক্লিক করার পর আপনার ছবিটি সেভ হয়ে যাবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!