মোবাইল নাম্বার ভুলে গেলে কি করবেন

বর্তমান সময়ে আমরা কম বেশি একাধিক সিম ব্যবহার করে থাকি। আবার একসাথে একাধিক সিম নাম্বার মনে রাখাও বেশ কঠিন, যদি কোথাও নোট করে না রাখি। আর অনেকেই আছি যারা অন্যের ফোন নাম্বার মনে রাখলেও নিজের গুলো ভুলে যাই 🙂  আর আজকে আমরা দেখাবো, মোবাইল নাম্বার ভুলে গেলে কিভাবে বের করা যায়।

মোবাইল নাম্বার বের করার উপায়

বর্তমান সময়ে আমরা একেক জন্য এককেক সিম অপারেটরের সিম ব্যবহার করে থাকি। যেমন, হতে পারে BanglaLink, Robi কিংবা Grameenphone । এর ধারাবাহিকতায় নিচের অংশে সব সিম অপারেটরের সিম নাম্বার কিভাবে বের করা যায়, তা দেখানো হল।

Grameenphone (  GP ) সিম নাম্বার বের করার নিয়মঃ

গ্রামীনফোন সিম নাম্বার বের করার জন্য প্রথমে আপনি আপনার মোবাইল ফোন এর গ্রামীন সিম থেকে Dial করুন   *2# নাম্বারে। একটু পর আপনার মোবাইল ফোনে সিমের নাম্বার দেখাবে ।

Airtel সিম নাম্বার বের করার নিয়মঃ 

Airtel সিম নাম্বার বের করার জন্য মোবাইল ফোন থেকে Dial করুন, *121*6*3# নাম্বারে। এই নাম্বারে Dial করার পর আপনার ফোনে এয়ারটের নাম্বার প্রর্দশিত হবে।

Robi সিম নাম্বার বের করার নিয়মঃ

Robi সিম নাম্বার বের করার জন্য যেকোন মোবাইল ফোনে থেকে Dial করুন, *140*2*4#  নাম্বারে, Dial  করার পর আপনার ফোনে রবি নাম্বারটি পেয়ে যাবেন ।

Teletalk সিম নাম্বার বের করার নিয়মঃ 

Teletalk সিম নাম্বার বের করার জন্য যেকোন মোবাইল থেকে Dial করুন, *551#  নাম্বারে। Dial  করার পর আপনার ফোনে আপনার টেলিটক নাম্বারটি পেয়ে যাবেন ।

BanglaLink সিম নাম্বার বের করার নিয়মঃ

BanglaLink সিম নাম্বার বের করার জন্য যেকোন মোবাইল থেকে ডাইল করুন, *511#  নাম্বারে, Dial  করার পর আপনার ফোনে  BanglaLink নাম্বারটি দেখানো হবে।

সবগুলো কে টেবিল আকারে একসাথে দেখানো হলো নিচে যাতে আপনাদের সুবিধা হয় ।

ফোন অপারেটরডায়াল নাম্বার
Grameenphone  *2#
Airtel *121*6*3#
Robi *140*2*4#
Teletalk *551#
Banglalink*511#

সিম নাম্বার বের করার জন্য উপরের দেখানো নিয়ম অনুসারে ফোন অপারেটর অনুশারে ডায়াল করুন।  কিছক্ষনের মধ্যেই পেয়ে যাবেন আপনার কাক্ষিত মোবাইল ফোন নাম্বার

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x

প্রশ্ন করুন আমাদের কাছে

error: Content is protected !!