রাতারাতি ঝলমলে ত্বক পাওয়ার 6 টি সহজ উপায়

beautiful skin


রাতে একটি ভালো বিশ্রাম আপনার মৃত্যু পর্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার সুস্থতার জন্য কেবল আট ঘন্টা ঘুমই গুরুত্বপূর্ণ নয়, আপনার ত্বক রাতারাতি স্কিনকেয়ারের কিছু উপকারও পেতে পারে।

আপনার কি সঠিক সময়ে ঘুমের অভ্যাস গড়তে একটি অজুহাত দরকার? তা হলে ত্বকের যত্নের কথা মাথায় রেখে রাতে ভালো গুমানোর অভ্যাস গড়ে তুলুন। রাতে আপনার দেহ বিশ্রাম নেওয়ার সময় চমত্কার এবং ঝলমলে ত্বক পায় । এটি সর্বাধিক ত্বক বিশেষজ্ঞদের দ্বারা বর্ণিত বাণী।

তাছাড়া, আমরা আপনার ঝলমলে ত্বক পাওয়ার জন্য কয়েকজন চর্ম বিশেষজ্ঞ এবং একজন সেলিব্রিটি ফেসিয়ালিস্টের পরামর্শ নিচে তালিকাভুক্ত করেছি।

পরিষ্কার মুখে ঘুমাতে যান

এটি হলো বেসিক ত্বকের যত্নের পরামর্শ। একটি ভালো ত্বকের মূল ভিত্তি হলো পরিষ্কার ত্বক। আমেরিকান প্রতিষ্টান ম্যাকলিন চর্মরোগবিদ্যা ও স্কিনকেয়ার সেন্টারের ডাঃ লিলি তালাকৌব বলেন, ক্রিম অথবা তেল ভিত্তিক ক্লিন্জার দিয়ে নিয়মিত মুখ পরিষ্কার করবেন।

এক্সফোলিয়েটিং ক্লিনজারগ ত্বকের জন্য কর্কশ এবং নিয়মিত এসব ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করলে ত্বক শুষ্ক ও বিবর্ণ হতে পারে। তেল ভিত্তিক বা ক্রিম ভিত্তিক ক্লিনজার ত্বকের উপর কোমল থাকে এবং ত্বকের কোনো ক্ষতি করে না। তিনি তেল বা ক্রিম ভিত্তিক ক্লিনজার ব্যবহারের পরামর্শ দেন।

অ্যাপল সিডার ভিনেগার ব্যবহার করুন

বিশ্বাস করুন বা নাই করুন, রান্নার একটি প্রয়োজনীয় উপকরণ আপনার সংবেদনশীল এবং ব্রণ প্রবন ত্বককে কোনো কর্কশ স্ক্রাবিং বা রাসায়নিক পিল মাস্ক ছাড়াই এক্সপলিয়েট করতে পারে।

আমেরিকান সেলিব্রিটি ফেসিয়ালিস্ট জোয়ান্না ভার্গাস ব্যাখ্যা করেছেন, “কাঁচা আপেল সিডার ভিনেগার যে কোনো ত্বকের ধরণের জন্য উপযুক্ত এবং বিশেষত যাদের ব্রণ আছে।

এটি এক্সফোলিয়েট করে, ত্বকে ভারসাম্য বজায় রাখে এবং এটি ব্রণ ছড়াতে দেয় না এবং দ্রুত তাদের নিরাময়ে সহায়তা করে। ” ভার্গাস মুখের উপরে অল্প পরিমাণ প্রয়োগের পরামর্শ দেয় এবং কঠন বাড দিয়ে টোনার যেভাবে ব্যবহার করে সেভাবে করবেন।

ঘুমের আগে শিট মাস্ক ব্যবহার করুন

ত্বককে হাইড্রেট করার জন্য শীট মাস্ক গুরুত্বপূর্ণ। শীট মাস্ক হলো আপনার ত্বককে আদ্রতা এবং ভিটামিন দেয়ার একটি উপায়। মুখ পরিষ্কারের পর শীট মাস্ক ব্যবহার করতে পারেন। বিভিন্ন অনলাইন শপে শিট মাস্ক পাওয়া যায়। এতা আপনাকে জ্বলজ্বলে এবং শিশিরের চেহারা দিবে।

রাতে লবনাক্ত খাবার এড়িয়ে চলুন

রাতে লবনাক্ত খাবার চোখের নিচে কালো দাগ সৃষ্টি করে। তা আপনার ক্লান্ত চেহারা ফুঠিয়ে তুলে।

তৈলাক্ত চামড়া জন্য ভয় পাবেন না

আপনি যদি আপনার তৈলাক্ত চামড়া নিয়ে দুশ্চিন্তা করেন, তাহলে এখনই তা মাথা থেকে ফেলে দিন। কারণ তৈলাক্ত চামড়া আপনার আর্শীবাদ। “তেল ত্বকের বাইরের স্তরটিকে সুরক্ষা দেয় এবং ডিএনএর ক্ষতি থেকে রক্ষা করার জন্য সমৃদ্ধ অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ করে,” ডঃ তালকৌব ।

তিনি সর্বোত্তম ফলাফলের জন্য নাইট ক্রিম ব্যবহারের আগে তেল দেওয়ার পরামর্শ দিয়েছেন। “ আপনি নন-কমেডোজেনিক তেল ব্যবহার করতে পারেন আর আরগান তেল, সূর্যমুখী বীজ তেল বা মারুলা তেল ব্যবহার করতে পারেন ”। কিছু জনপ্রিয় নাইট ক্রিম হলো 4k plus whitening night cream, ponds night cream

ভিটামিন সি চোখের চারপাশে ব্যবহার করুন

আকর্ষনী ত্বক পাওয়ার মূল সহায়ক উপাদানগুলির মধ্যে একটি হ’ল ভিটামিন সি। ভিটামিন সি সিরাম দিয়ে চোখের চারপাশে লাগাবেন এবং ম্যাসেজ করবেন। আপনার চোখের অভ্যন্তরে কোণায় ভিটামিন সি বা লাইকোরিস মূলের নির্যাস দিয়ে একটি ব্রাইটেনিং আই ক্রিম প্রয়োগ করুন,” ভিটামিন সি চোখের নীচের কালো দাগ দূর করে আরও ঊজ্জল করে।

You may also like...

1 Response

  1. Avatar Azharul Islam says:

    ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!