সফটওয়্যার ডাউনলোড সাইট

আমরা অনেকেই বিভিন্ন ধরনের সাইট থেকে আমাদের প্রয়োজনীয় সফটওয়্যার খুঁজে বের করে থাকি । কেমন হয়, যদি একটি সাইটের মধ্যে থেকে পিসি সফটওয়্যার, উইন্ডোজ সফটওয়্যার, গেমস, অ্যান্ডয়েড অ্যাপস, ম্যাক সহ সব ধরনের সফটওয়্যার একটি সাইট থেকে পাওয়া যায়। আজকের আলোচনায় জানবো, সফটওয়্যার ডাউনলোড সাইট সম্পর্কে । চলুন কথা না বাড়িয়ে নিচের অংশে দেখে নেওয়া যাক ।

দরকারি সফটওয়্যার ডাউনলোড যেমন: পিসি সফটওয়্যার ডাউনলোড, মোবাইল সফটওয়্যার, ল্যাপটপ সফটওয়্যার ডাউনলোড, অ্যান্ডয়েড সফটওয়্যার সহ বিভিন্ন ধরনের সফটওয়্যার আমরা একটি মাত্র সাইট থেকে পেতে পারি । সে সাইটির নাম হচ্ছে, download.cnet.com

আপনি download.cnet.com সাইট থেকে ফ্রি এবং প্রেইড সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন । সাইটটি ভিজিট করার জন্য এখানে ক্লিক করুন download.cnet.com অথবা যেকোন ব্রাউজারে download.com টাইপ করে এন্টার প্রেস করুন । দেখবেন সাইট আপনার সামনে চলে আসবে । ঠিক নিচের ছবির মতো ।

Download Site

উপরের ছবিতে দেখুন । সাইটির বেশ ক্যাটাগরি দেখা যাচ্ছে । আপনি এখান থেকে আপনার প্রয়োজন অনুসারে সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করে নিতে পারবেন ।

পিসি সফটওয়্যার ডাউনলোড সাইট

যেকোন ধরনের সফটওয়্যার ডাউনলোড করার জন্য উপরের ছবির Download লেখার উপর মাউস পয়েন্টার নিয়ে গেলে, নিচের ছবির মতো পপ-আপ মেনু বের হবে ।

উপরের ছবিতে চার ধরনের ক্যাটাগরি দেখা যাচ্ছে । WINDOWS, IOS, ANDROID এবং MAC আপনার অপারেটিং সিস্টেম অনুসারে প্রোগ্রাম ডাউনলোড করে ইন্সটল করতে পারেন ।

Windows মেনুতে ক্লিক করলে সেখানে বেশ কিছু সফটওয়্যার দেখা যাবে ।

Windows Apps

Windows লেখার ডান পাশে লাল দাগ করা আইকনে ক্লিক করলে Free Apps, Most Popular, New Releases এবং Browse Windows Apps অপশন আছে । এবার আপনি যদি ফ্রি অ্যাপস ডাউনলোড করতে চান, তাহলে Free Apps লেখাতে ক্লিক করুন । দেখবেন সেখানে একাধিক সফটওয়্যার ওপেন হবে । ঠিক নিচের ছবির মতো । আপনি এই অন্যান অপশনে ক্লিক করে আপনার প্রয়োজন অনুসারে সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করে নিতে পারেন ।

Windows Software

উপরের ছবিতে দেখুন । সেখানে উইন্ডোজ এর বেশ কিছু ফ্রি সফটওয়্যার দেখা যাচ্ছে । সেখান থেকে আপনি আপনার পিসির জন্য ফ্রি সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করুন ।

IOS এর ক্ষেত্রে উপরের windows অপশনের মতো মেনু বের হবে । এবার সেখান থেকে আপনি আপনার প্রয়োজন অনুসারে বিভিন্ন ধরনের পেইড ও ফ্রি সফটওয়্যার আইওএস অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন । ঠিক নিচের ছবির মতো ।

New IOS Apps

উপরের ছবিতে দেখুন । সেখানে IOS অপারেটিং সিস্টেম এর অ্যাপস ইন্সটল করতে পারবেন ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *