ধেয়ে আসছে সাইক্লোন আম্ফান গতিবিধি লাইভ দেখুন

বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোন প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসছে যদিও বলা হচ্ছে এর গতি কিছুটা কমেছে । আর এবারের এই সাইক্লোন এর নাম দেয়া হয়েছে আম্ফান । আবহাওয়াবিদ দের মতে আগামীকাল (২০-০৫-২০২০) বুধবার বিকেলে কিংবা সন্ধায় সুপার সাইক্লোন আম্ফান  আঘান হানতে পারে বাংবাদেশের উপকুল এ ।  ঘন্টায় গড়ে ২০ কিলোমিটার গতিতে উপকূলের দিকে এগিয়ে আসছে সুপার সাইক্লোন আম্ফান।

super cyclone amphan Bangladesh

Super Cyclone Amphan Bangladesh

দেশের উপকুল এ ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে । ধেয়ে আসা প্রবল ঘূর্ণিঝড় আমফান আসার আগেই যাতে কারনে যাতে মানুয় জন নিরাপদে থাকে সেজন্য আস্রয় কেন্দ্র গুলোকে ও প্রস্তুত করা হয়েছে বলে বলা হচ্ছে সরকার পক্ষ থেকে ।

সাইক্লোন আম্ফান গতিবিধি লাইভ দেখুন

এর গতিবিধি লাইভ দেখার জন্য আমরা একটি ওয়েব সাইট ব্যবহার করবো ।  আসলে অনেকেই এই সাইট টি ব্যবহার করে সাইট টির নাম Windy.com। নিচে এর একটি লাইভ ভার্সন দেয়া হলো যা থেকে আপনারা এর গতিভিধি দেখতে পারেন ।



তবে যেটি দেখছেন উপরের অংশে সেটি তাৎখনিক অবস্থান এবং এর যে পয়েন্টার টি আছে সেটিতে আসলে বাতাসের গতিবেগ দেখানো হয়েছে । আপনি মার্কার এর উপরে ক্লিক করে এর অবস্থার পরিবর্তন করে দেখে নিতে পারেন মেপে সেই যায়গার বায়ুর গতিবেগ ।

উপরের লাইভ কাস্টিং টির Play Button এ ক্লিক করলে আগামী সময় গুলোতে এর গতিবিধির একটি ধারনা পাবেন । নিচের ছোট্ট ভিডিও টি দেখুন, কিছুটা ধারনা পাবেন এর গতিবিধির ।  ধারনা করা হচ্ছে এটি কলকাতা হলে বাংলাদেশ সহ বাংলাদেশের উত্তর অংশে গিয়ে শেষ হবে ।

তবে গতবারের মতো এটি উপকুল এ এসে সুন্দরবন এর উপর দিয়ে যাবার সময় গতিবেগ হারিয়েও ফেলতে পারে । আল্লাহ আমাদের সবায় কে হেফাজত এ রাখুন ।

এর উৎপত্তি স্থল থেকে শুরু করে কোন কোন দিকে যেতে পারে তার একটি ধারনা দেয়া হয়েছে www.windy.com এ ।

Amphan Massive Storm Surge

Amphan Massive Storm Surge

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!