সিপ্যানেল ইন্টারফেস পরিবর্তন – cPanel Change Style

আজকের আলোচ্য বিষয় সি প্যানেলের ইন্টারফেস পরিবর্তন করবো কিভাবে ? সিপ্যানেলে ম্যানুয়ালি যে ভাবে মেনু থাকে । সেই মেনুগুলোকে সি প্যানেলের মধ্যে অন্য ভাবে প্রর্দশন করবো । সিপ্যানেলের ইন্টারফেস নিচের ছবির মতো থাকে পারে বা আপনার ক্ষেত্রে  অন্যও হতে পারে ।

আমরা ইতি পূর্বে সি প্যানেলের বেশ কিছু টিউটোরিয়াল তৈরি করেছি । টিউটোরিয়াল গুলো দেখতে এখানে ক্লিক করুন, cPanel টিউটোরিয়াল

cPanel Interface

cPanel Interface

উপরের ছবিতে দেখুন । সেখানে cPanel এর ইন্টারফেস উপরের মতো দেখা যাচ্ছে । এবার আমরা উপরের ইন্টার ফেস পরিবর্তন করে অন্য ভাবে সি প্যানেলে শো করবো ।

সি প্যানেলের ইন্টারফেস পরিবর্তন করবার জন্য সি প্যানেলের উপরের দিকে t4bdcom লেখা আছে । সেটিতে ক্লিক করলে নিচের দিকে বেশ কিছু অপশন বের হবে । আপনার ক্ষেত্রে অন্য নামও থাকতে পারে । নিচের ছবিতে দেখুন ।

Click to Change Style

Click to Change Style

উপরের ছবির লাল দাগ করা t4bdcom লেখাতে ক্লিক করার পর নিচের দিকে বেশ কিছু অপশন বের হয়েছে । সি প্যানেলে Interface চেঞ্জ করার জন্য লাল দাগ করা Change Style লেখাতে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের মতো মেনু দেখা যাবে ।

Click to Apply

Click to Apply

উপরের ছবিতে দেখুন । সেখানে দুই ধরনের ইন্টারফেস দেখা যাচ্ছে । সি প্যানেলে আরও ইন্টারফেস আছে । এবার সেখান থেকে আপনার সি প্যানেলের জন্য কি ধরনের ইন্টার ফেস সেট করবেন তা উপরের ছবির লাল দাগ করা Apply লেখাতে ক্লিক করে সেট করে নিন । সেট করে নেবার পর আপনার সিপ্যানের ইন্টারফেস পরিবর্তন হবে ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!