সিপ্যানেল এ Visitors দেখার নিয়ম – cPanel Visitors

সাইটের ভিজিটর দের কে না মনিটর করতে চায়? তো সেটাই করা যাবে সিপ্যানেল এর Visitors সেকশন থেকে যেখানে আপনি দেখতে পাবেন তারা কোন কোন পেজ এক্সেস করছে, কোন কোন আইপি থেকে ভিজিট করছে ইত্যাদি …


আমরা আগের পোস্টে আলোচনা করেছি, সিপ্যানেলের বেশ কিছু টিউটোরিয়াল সম্পর্কে । আগের সিপ্যানেল টিউটোরিয়ালগুলো দেখতে, এখানে ক্লিক করুন, সিপ্যানেল টিউটোরিয়াল

cPanel Visitors দেখার নিয়ম

সিপ্যানেলে সাইট ভিজিটর দেখার জন্য প্রথমে আপনি আপনার সিপ্যানেল এ প্রবেশ করুন । সি প্যানেলে প্রবেশ করবার পর নিচের দিকে একটু Scroll করে আসলে, METRICS ক্যাটাগরি দেখা যাবে, এবার সেখান থেকে Visitors অপশন লেখা দেখা যাবে । ঠিক নিচের ছবির মতো ।

Click to Visitors

এবার সেখান থেকে Visitors লেখাতে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের ছবির মতো পেজ বের হবে ।

Select a Domain

উপরের ছবিতে দেখুন । সেখানে t4bd.comt4bd.com (SSL) আছে । যেহেতু আমরা সাইট ভিজিটর দেখবো । তাই উপরের লাল দাগ করা সার্চ আইকনে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের ছবির মতো পেজ বের হবে ।

Visitors Details

উপরের ছবিতে ভালো ভাবে দেখুন । সেখানে আমার সাইটে কোন কোন ভিজিটর কোন আইপি থেকে সাইট ভিজিট করেছি । সাইট ইউআরএল, কোন সময়ে, সাইট সাইজ, রিফাইং, User Agent অর্থাৎ কোন ব্রাউজার দিয়ে সাইটে প্রবেশ করছে এই সব বিষয়ে । cPanel Visitors থেকে খুব সহজে সাইট এর ভিজিটর সম্পর্কে দেখতে পারবেন ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!