রিকভারি ইমেজ – ফোনে ডিলেট হওয়া ছবি রিকভার করবো কিভাবে

ধরা যাক, আপনার পছন্দের একটি ইমেজ ভুল বসত ডিলেট হয়ে গেছে, কিন্তু ইমেজটি আপনার খুব প্রয়োজন।  আর সেটা আপনার Android Phone এর ছবি ।  তো কিভাবে আপনি আপনার পছন্দের ইমেজটি  ফিরে পাবেন? বেশ চিন্তার একটি বিষয় বলাই যায়। তো আর কথা না বাড়িয়ে নিচের অংশে দেখে নেওয়া যাক, কিভাবে ডিলেট হওয়া রিকভারি ইমেজ  পদ্ধতি ।


এন্ড্রয়েড ফোনে ডিলেট হওয়া ইমেজ রিকভার করার নিয়ম

আমরা ফোন থেকে ডিলিট হওয়া, ইমেজ  রিকভার করার জন্য এন্ড্রয়েড ফোনে এক্সটা একটি অ্যাপ ব্যবহার করবো যার নাম Restore Photos। অ্যাপসটি এন্ড্রয়েড ফোনে ইন্সটল করার জন্য প্রথমে Google Play Store  যান। এবার সেখান থেকে Restore Photos লিখে সার্চ করুন।

restore deleted photos

restore deleted photos

 

উপরের ছবিটিতে দেখুন। সার্চ করার পর উপরের ছবিটির মতো বেশ কিছু অ্যাপ নিচের দিকে দেখা যাবে। এরপর সেখান থেকে  লাল মার্ক করা Restore Photos লেখা অ্যাপস দেখা যাচ্ছে, সেখানে ক্লিক  করুন। ক্লিক করে আপনি আপনার ফোনে অ্যাপসটি ইন্সটল করে নিন। আমি আমার ক্ষেত্রে  Restore Photos অ্যাপসটি আগে থেকে ইন্সটল করে নিয়েছি। অ্যাপসটি ইন্সটল হয়ে গেলে এবার সেটি ওপেন করুন। ওপেন করার পর নতুন একটি পেজ দেখা যাবে। সেই পেজে লেখা থাকবে Let`s Start  এবং এরপর আরেও একটি পেজ দেখা যাবে, সেখানে Select Language লেখা অপশন দেখা যাবে। এবার আপনি যে ভাষা ব্যবহার করবেন সেটি সিলেক্ট করুন। ভাষা সিলেক্ট করার পর আপনি চলে যাবেন পরের স্টেপ এ।

অ্যান্ডয়েড ফোনে ডিলেট হওয়া ইমেজ রিকভার

 

click to scan now

click to scan now

সেখানে উপরের ছবিটির মতো পেজ দেখা যাবে। এবার অ্যান্ডয়েড ফোন ডিলেট হওয়া ইমেজ রিকভার করার জন্য  উপরের ছবিটির লাল মার্ক করা Scan Now লেখায় ক্লিক করুন। ক্লিক করার পর একটু অপেক্ষা করুন। কারণ ডিলিট হওয়া ইমেজ স্কেন করছে আপনার ফোনে । স্কেন শেষ হলে উপরের সেখানে Show Picture লেখা অপশন দেখা যাবে, সেখানে ক্লিক করলে আপনার ফোনে ডিলেট হওয়া পিকচার গুলো চলে আসবে। আগে যে পিকচার ডিলিট হয়েছে, সেগুলো সহ সব পিকচার চলে আসবে।

এবার Scan করার পর চলে আশা ছবি গুলো থেকে আপনার প্রয়োজনিয় ছবিগুলো অন্য কোথাও সেভ করে নিন ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!