অ্যান্ড্রয়েড ফোনে vpn ব্যবহার করবো কিভাবে

VPN এর পূর্ণরুপ হচ্ছে Virtual Private Network যা ব্যবহার করে ইন্টারনেট এক্সেসের তালা ভাঙা কিংবা VPN ব্যবহার করে যেকোন আইপি নষ্ট করে নতুন আইপি সার্ভার তৈরি করে ইন্টারনেট চালানো যায়। এর আগে পোস্টে আমরা আলোচনা করেছি কিভাবে Free VPN Opera VPN ইউজ করা যায়। তারই ধারাবাহিকতায় আজকে আমরা শিখবো কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে VPN ব্যবহার করা যায়। তো চলুন নিচের অংশে দেখে নেওয়া যাক।


অ্যান্ড্রয়েড ফোনে VPN ব্যবহারঃ

এন্ড্র্য়েড ফোন VPN ব্যবহার করবার জন্য প্রথমত আপনি আপনার স্মার্টফোন থেকে Google Play Store প্রবেশ করুন। Google Play Store প্রবেশ করার পর এবার সেখানে থেকে super VPN লিখে সার্চ করুন। সার্চ করার পর নিচের দিকে বেশ কিছু VPN অ্যাপস দেখা যাবে।

super vpn

super vpn

এবার সেখান থেকে উপরের ছবিটির লাল মার্ক করা Super VPN Free VPN Client লেখা VPN অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করে নিন। অ্যাপসটি ইন্সটল হয়ে গেলে সেটি আপনার স্মার্টফোন থেকে ওপেন করুন। প্রথম অবস্থায় ওপেন করার পর Continue লেখা অপশন দেখা যাবে, সেখানে ক্লিক করুন।

select location

select location

ক্লিক করার পর উপরের ছবিটির উপরের দিকে ডান পাশে লাল মার্ক করা অংশে ক্লিক করলে নিচের দিকে বেশ কিছু অপশন দেখা যাবে। এবার আপনি আপনার আইপি লোকেশন সিলেক্ট করার জন্য উপরের ছবিটির লাল মার্ক করা  Select Location লেখা অপশন ক্লিক করে যেকোন একটি দেশের নাম সিলেক্ট করুন।

লোকেশন সেলেক্ট করার পর এবার Connect লেখা অপশন দেখা যাবে। সেখানে ক্লিক VPN টি কানেক্ট করে নিন। যেহেত আপনার Super VPN ফ্রি তাই আপনারা বেশ কয়েকটি দেশের লোকেশন ব্যবহার করতে পারবেন।

You may also like...

2 Responses

  1. bipasha says:

    যার wifi useকরি ,সে কি আমার ফোনের ডিটেইলস জানবে?????সেটা বন্ধ করবো কিভাবে

    • Md Shariar Sarkar says:

      আপনার ডিভাইস এর নাম ও ম্যাক অ্যাড্রেস জানতে পারবে যে কোন WIFI Router admin, ISP গুলো আপনি কোন কোন সাইট ভিডিট করছেন সে খবর ও পাবে । তবে VPN ব্যবহার করলে আপনি কোন কোন সাইট ব্যবহার করছেন সে তথ্য গুলো পাবেনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!