গুগল এ ইমেজ দিয়ে ইমেজ সার্চ করবো কিভাবে

সাধারণত আমরা google এ ছবি, মুভি, গান, পত্রিকা কিংবা যেকোন ধরনের আর্টিকেল সার্চ করে থাকি। তবে গুগল এমন একটি সার্চ ইঞ্জিন যেখানে ইমেজ ও সার্চ করে খুঁজে বের করা যায়। ধরুন, আপনি কোন এক ব্যক্তির কিংবা কোন এক দৃশের ইমেজ এর লোকেশন খুঁজে বের করবেন। সেক্ষেত্রে আমরা Google এ ইমেজ সার্চ করে ওই ইমেজের লোকেশন খুঁজে বের করতে পারি। তো চলুন নিচের অংশে দেখে নেই, কিভাবে গুগল এ ইমেজ সার্চ করা যায়।


আমি আমার ক্ষেত্রে ডেক্সটপ থেকে কিভাবে গুগল ইমেজ সার্চ করা যায় তা দেখাবো। তবে সব ব্রাউজারের ক্ষেত্রে একই পদ্ধতি ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে ব্রাউজারে গিয়ে Google image লিখে সার্চ করুন।

click to google images

click to google images

Google image লিখে সার্চ করার পর উপরের ছবিটির লাল মার্ক করা google images লেখা একটি লিংক দেখা যাবে। সেখানে ক্লিক করলে নিচের ছবিটির মতো উইন্ডো দেখা যাবে। অথবা google.com এ ঢুকে Images এ ক্লিক করলেও পেয়ে যাবেন নিচের মতো ।

upload images

upload images

এবার গুগল এ ইমেজ সার্চ করার জন্য উপরের লাল মার্ক করা আইকন এ ক্লিক করুন। লাল মার্ক করা আইকনে ক্লিক করার পর নিচের ছবিটির মতো উইন্ডো দেখা যাবে।

choose file

choose file

এবার আপনি গুগলে ইমেজ সার্চ করার জন্য উপরের লাল মার্ক করা Upload an image এ ক্লিক করুন। Upload an image এ ক্লিক করলে নিচের লাল মার্ক করা Choose File লেখা একটি অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করে আপনি যে ছবিটি গুগল এ সার্চ করতে চান সেটি আপলোড করে নিন। আপলোড করার পর ইমেজটির যে কয়টি লিংক আছে সবগুলো চলে আসবে।

অথবা উপরের ছবিটির বাম পাশে Paste image URL এ ক্লিক করার পর সেখানে ইমেজের URL দিয়েও ইমেজ র্সাচ করতে পারেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!