কিভাবে Facebook এ শিডিউল পোস্ট দিবো

আজকে আমরা শিখবো কিভাবে Facebook এ শিডিউল পোস্ট দেওয়া যায়। আমরা অনেকেই আছি যারা প্রতিনিয়ত ফেসবুক ইউজ করি কিংবা করে থাকি এবং বিভিন্ন ধরনের পোস্ট, পিকচার, ভিডিও সহ অনেক কিছু শেয়ার করে থাকি। কখন কখন আমরা কাজের চাপের বা অন্য কোন ব্যস্ততার মাঝে Facebook  এ পোস্ট দিতে পারিনা। যদি এমন হতো যে আমি আগামী কয়েকটিনের পোষ্টগুলো কি হবে আগে থেকেই ঠিক করে দিলাম । শুধু সময় মতো সেগুলো পোষ্ট হয়ে গেলো ফেসবুকে ? তো এইটাই হচ্ছে শিডিউল পোষ্ট বা আগে থেকে ঠিক করে দেয়া পোষ্ট । আর আজকে আমরা শিখবো কিভাবে Facebook এ শিডিউল পোস্ট দেওয়া যায়।

Facebook Schedule Post

Facebook Schedule Post

Facebook এ শিডিউল পোস্ট দেওয়া

সরাসরি Facebook থেকে শিডিউল পোস্ট নাও দেওয়া যেতে পার। তবে আমরা buffer.com ব্যবহার করে Facebook Schedule Post দেবো।  চলুন দেখে নেওয়া যাক।

প্রথমে যেকোন ব্রাউজার থেকে buffer.com লিখে সার্চ দিন। সার্চ করার পর একটি পেজ ওপেন হবে, সেখানে Get Started for Free লেখা নামে একটি বাটন দেখা যাবে, ক্লিক করুন। ক্লিক করার পর আপনি চলে যাবে পরের স্টেপে। নিচের ছবিতে লক্ষ করুন।

উপরের মার্ক করা অংশে Create Account With Facebook লেখা আছে, সেখানে  ক্লিক করুন।  ক্লিক করার পর নিচের ছবিটির মতো একটি পেজ চলে আসবে কিংবা ফাংশান ক্ষেত্রে অন্যও আসতে পারে। নিচের ছবিতে লক্ষ করুন।

উপরের ছবিটির লাল মার্ক করা অংশে আপনাকে Email address or phone number এবং password দিয়ে Log in বাটনে ক্লিক করুন। আর যদি আগেথেকেই ওই ওয়েব ব্রাউজারে ফেচবুক চালু থাকে, সেক্ষেত্রে এ স্টেপটি আসবেনা, বরং আপনার কাছে অথিন্টকেশন চাইবে ।  ক্লিক করার পর নতুন একটি পেজ ওপেন হবে। ঠিক নিচের ছবিটির মতো।

উপরের ছবিটিতে ভালো ভাবে দেখুন। সেখানে একটি ঘর দেখা যাবে, সেই ঘরে পোস্ট অথবা পিকচার অ্যাড করুন । অ্যাড করার পর লাল মার্ক করা Add To Queue এর পাশে আইকন আছে,সেখানে ক্লিক করার পর নিচে কিছু অপশন চলে আসবে। সেখানে লাল মার্ক করা Schedule Post লেখা অপশন আছে,ক্লিক করুন।  Schedule Post এ ক্লিক করার পর আপনি কত তারিখে বা কোন সময়ে শিডিউল করবেন, সেখানে ডেট,তারিখ,দিন বসিয়ে দিন। দেওয়া হয়ে গেলে Schedule লেখাই ক্লিক করুন। আপনার শিডিউল পোস্ট রেডি হয়ে যাবে।

You may also like...

2 Responses

  1. Avatar sd mon ahned says:

    good stape

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!