ইন্টারনেটে ক্লিয়ার অডিও ভিডিও কলিং অ্যান্ড্রয়েড অ্যাপ

মোবাইল নেটওয়ার্ক এ কলরেট বেড়ে যাওয়ায় অনেকেই বিকল্প খুজছেন । আর ইন্টারনেট ভিত্তিক কলিং অ্যাপ গুলো এক্ষেত্রে অত্যন্ত সয়াহক । শুধু ক্লিয়ার কল করবার জন্যই গুগলের একটি এন্ডয়েড অ্যাপ আছে যা দিয়ে ক্লিয়ার ভিডিও ও অডিও কল করতে পারবেন ইন্টারনেটে , আর ব্যবহার খুবইইই সহজ 🙂 । তো আজ তা নিয়েই আলোচনা করছি … চলুন দেখে নেই বিস্তারিত ।

আমরা যে অ্যাপ টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটির নাম Google Due, Google এর প্রডাক্ট এটি । এটার বড় একটি সুবিধা হচ্ছে যে ভিডিও কল এর ক্ষেত্রে যে কল করছে, তার ছবি আগেই চলে যায় যে কলটি রিসিভ করবে তার কাছে ।

Note:  স্পস্ট ভয়েস ও ভিডিও কল করা যায় বলে এটি একটু বেশি নেট টানে । আর দুই পক্ষের ই একই অ্যাপ ইন্সটল থাকা লাগবে এবং ইন্টারনেটে কানেক্টেড থাকা লাগবে ।

Google Duo

Google Duo

ইন্টারনেট কলিং অ্যাপ Google Duo ইন্সটল

গুগল ডুও ইন্সটুল করে নেবার জন্য আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে Google Play Store গিয়ে সার্চ বারে Google Duo লিখুন । দেখবেন আপনার সামনে Google Duo অ্যাপস এসে উপস্থিত । এবার Duo অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করে নিন । Google Duo – High Quality video Calls  অ্যাপ এর ডাউনলোড লিংক একদম নিচের দিকে দেয়া আছে, সেখাবে ক্লিক করেও নামিয়ে নিতে পারেন গুগল ডুও ইন্টারনের কলিং অ্যাপ ।

গুগল ডুও ইন্সটল হয়ে গেলে, সেটি আপনার ফোন থেকে ওপেন করুন । ওপেন করার পর I Agree লেখা বাটন দেখা যাবে, সেটিতে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের ছবির মতো পেজ বের হবে ।

Phone Number

Phone Number

এবার উপরের ছবির লাল দাগ করা অংশে আপনি আপনার ফোন দিয়ে উপরের ছবির নিচের লাল দাগ করা NEXT লেখা অপশনে ক্লিক করুন । ক্লিক করার পর আপনার ফোনে 6 ডিজিটের ভেরিভেকেশন কোড চলে যাবে । সেই কোডগুলো ভেরভিকেশন কোড লেখার নিচের বিসিয়ে দিলে আপনার আপনার Google Duo ওকে হবে । এবার ভিডিও কল ও অডিও কল দেবার পালা ।

Video ও Audio Call করার নিয়মঃ

Google Duo থেকে ভিডিও বা অডিও কল দেবার জন্য আপনি আপনার স্মার্ট ফোন থেকে Mobile Data অথবা Wifi কানেকশন অন করুন । ডাটা কানেকশন অন করার পর Google Duo তে প্রবেশ করুন । দেখবেন, নিচের ছবির মতো দেখা যাবে । আপনার ক্ষেত্রে অন্যও হতে পারে ।

নিল ব্যকগ্রাউন্ড এর নিচে দেখুন ক্যামেরা ও ফোন রিসিভার এর আইকন আছে। ক্যামেরাতে ক্লিক করলে ভিডিও কল করা যাবে আর ফোন রিসিভার এ অডিও কল ।

Video , Audio Call

Video , Audio Call

উপরের ছবির মতো দেখা যাবে । সেটিতে ভালো ভাবে লক্ষ করলে দেখা যাবে, Video এবং Audio Call এর  আইকন । সেখান থেকে আপনি ভিডিও কল এবং অডিও কল দিয়ে কথা বলতে পারবেন । নাম্বার বের করার জন্য Search Contacts থেকে নাম্বার বের করে কল করতে পারেন ।

গুগল ডুও ইন্টারনেট কলিং অ্যাপ ডাউনলোড করুন : https://play.google.com/store/apps/details?id=com.google.android.apps.tachyon

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!