আইবিএম (IBM) এর পূর্ণরূপ কি? ও আইবিএম সম্পর্কে জানতে চাই

প্রশ্ন উত্তরCategory: তথ্য-প্রযুক্তিআইবিএম (IBM) এর পূর্ণরূপ কি? ও আইবিএম সম্পর্কে জানতে চাই
Ablaze asked 3 years ago


3 Answers
Best Answer
Imran Hossain Staff answered 3 years ago

আইবিএম (IBM) এর পূর্ণরূপ
আইবিএম (IBM) এর পূর্ণরূপ আইবিএম এর পূর্ণরূপ হচ্ছে,International Business Machines Corporation । আই বি এম হচ্ছে, যুক্তরাষ্টের বৃহত্তম কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠানগুলোর একটি। ১৯১১ সালে IBM প্রতিষ্ঠিত হয়। এর সদর দপ্তর যুক্তরাষ্টের নিউইযর্ক অঙ্গরাজ্যের আর্মংক Armonk নামক স্থানে অবস্থিত। আই বি এম হার্ডওয়্যার ও সফটওয়্যার প্রস্তত ও বিক্রয় করে থাকে। IBM যুক্তরাষ্ট্রের অন্য যেকোন প্রযুক্তি প্রতিষ্ঠানের চেয়ে আইবিএম বেশি সংখ্যক প্যাটেন্টের অধিকারী। IBM বিখ্যাত আবিষ্কারসমূহের মধ্যে এটিএম, হার্ড ডিস্ক, ফ্লপি ডিস্ক উল্লেখযোগ্য।    


Khalil answered 6 months ago

IBM এর পূর্ব নাম কি?


Md Shariar Sarkar Staff answered 6 months ago

IBM  এর পূর্ব নাম the Computing, Tabulating & Recording Company (C-T-R)


Your Answer

5 + 18 =

error: Content is protected !!