একজন দোকানে ১৫০ টাকার খরচ করে ৫০০ টাকা দেয়ায় দোকানি ৩৫০ টাকা ফেরত দিলো । পরে দেখলো ৫০০ টাকা নোটটি নকল!!! দোকানির কতো টাকা লস হলো ???

প্রশ্ন উত্তরCategory: গণিতএকজন দোকানে ১৫০ টাকার খরচ করে ৫০০ টাকা দেয়ায় দোকানি ৩৫০ টাকা ফেরত দিলো । পরে দেখলো ৫০০ টাকা নোটটি নকল!!! দোকানির কতো টাকা লস হলো ???
Md Shariar Sarkar Staff asked 3 weeks ago

একজন দোকানে ১৫০ টাকার খরচ করে ৫০০ টাকা দেয়ায় দোকানি ৩৫০ টাকা ফেরত দিলো । পরে দেখলো ৫০০ টাকা নোটটি নকল!!! দোকানির কতো টাকা লস হলো ???


2 Answers
Best Answer
Md Shariar Sarkar Staff answered 2 weeks ago

দোকানির কত লস হলো সেটা একটু হিসাব করি


প্রথমত তিনি ১৫০ টাকার পন্য দিয়েছেন
দ্বিতীয়ত তিনি ৫০০ টাকার জাল নোট পেয়েছেন ( দেখে নিন জাল নোট চেনার উপায়)
তৃতীয়ত তিনি ৩৫০ টাকা ফেরত দিয়েছেন
তাহলে লস দাড়ালো ১৫০ + ৫০০ + ৩৫০ == ১০০০ টাকা লস হলো ।

no name answered 3 weeks ago

350 taka ?


Your Answer

12 + 4 =

error: Content is protected !!