AvatarShikeb asked 1 year ago

2 Answers
Best Answer
AvatarMd Shariar Sarkar Staff answered 1 year ago

ডেটা একটি ইংরেজি শব্দের বাংলা রুপ । একে অনেকে ডাটা ও বলে যার ইংলিশ রুপ Data.  এবার ডেটা বা ডাটা শব্দের বাংলা অর্থ উপাত্ত । এবার উপাত্ত কি? 
ডাটা বা উপাত্ত বলতে বোঝায় সেই সমস্ত তথ্য বা তথ্যের সমাহার যা ব্যবহার করা যেতে পারে কোন ধরনের বিচার বিশ্লেষন এর কাজে ব্যবহার করা যেতে পারে । যেমন ধরুন আপনার গ্রামের প্রাইমেরি স্কুলের ৫ম শ্রেনীর সব ছাত্র ছাত্রীর নাম আপনার কাছে আছে । যেগুলোকে ডাটা বা উপাত্ত বলা যেতে পারে ।

Imran HossainImran Hossain Staff answered 1 year ago

  ডেটা শব্দের অর্থ ফ্যাক্ট

উত্তর দিতে কিংবা কমেন্ট করতে আপনাকে লগইন করতে হবে । লগইন করুন অথবা নতুন হলে রেজিস্ট্রেশন করুন

error: Content is protected !!