পিসি অন হচ্ছে কিন্তু মনিটর, মাউস ও কিবোর্ডে পাওয়ার পাচ্ছে না।

প্রশ্ন উত্তরCategory: কম্পিউটারপিসি অন হচ্ছে কিন্তু মনিটর, মাউস ও কিবোর্ডে পাওয়ার পাচ্ছে না।
Md Jihad Kabir asked 3 months ago

আসসালামু আলাইকুম , আমার PC- টির বয়স ৭-৮ মাস হবে । তেমন হার্ড Use করি না । গত দুই ৬-৭ দিন হবে PC- টি ব্যবহার করা হয়নি । আজ রাতে এসে দেখি PC- টি চলছে , ফ্যান ঘুরছে , ভেতরে লাইট জ্বলছে কিন্তু মনিটর , মাউস ও কিবাের্ডে একদম পাওয়ার আসে না । আমি সবকিছু খুলে আবার লাগিয়েছি , CMOS Battery খুলে আবার লাগিয়েছি কিন্তু কোনাে কাজ হয়নি ! কারাে জান থাকলে প্লিজ হেল্প করুন …. খুব টেনশন হচ্ছে … !


1 Answers
Md Shariar Sarkar Staff answered 3 months ago

টেনশন করে তো আর সমাধান হবেনা, আপনার ডেক্সটপ পিসি মনে হচ্ছে । তো সিপিইউ এ পাওয়ার পাবার পর সেটাকি শব্দ করছে ?  টোও ও করে ? যদি শব্দ হয়, তাহলে RAM পাচ্ছেনা মনে হচ্ছে । সে ক্ষেত্রে সিপিউ খুলে RAM টি খুলে যেদিকে পিন আছে, সেদিক টা টিসু দিয়ে কিংবা ভালো হয় ইরেজার ( পেনসিল এর লেখা মোছার জন্য যেটা ব্যবহার হয়) দিয়ে মুছে নিয়ে আবার লাগান । এর পর পিসি চালু করুন । আশা করি কাজ করবে । 
আর যদি কোন কিছুই না আসে, তাহলে হবে পারে উইন্ডোজ এর সমস্যা হচ্ছে । তবে সে ক্ষেত্রে মনিটর এ লেখা আসার কথা , Boot device not found বা এই রকম কিছু একটা ।
আপনি একেবারের নতুন হলে  আশে পাশে কেউ অভিগ্য থাকলে তার সাহায্য নিন । অথবা যেখান থেকে কিনেছিলেন, তাদের সাথে যোগাযোগ করতে পারেন ।


Your Answer

1 + 6 =

error: Content is protected !!