ল্যাপটপ সাউন্ড সমস্যা হেড ফোন এ

প্রশ্ন উত্তরCategory: সমস্যাল্যাপটপ সাউন্ড সমস্যা হেড ফোন এ
taosif asked 2 years ago

আমার ল্যাপটপে সাউন্ড ঠিক আছে।কিন্তু যখন হেডফোন(মোবাইল) লাগাই তখন হেডফোনে কিছু শুনিনা।নরমাল অডিও মানে জোরে জোরে শুনি।দুই তিন তা হেডফোন চেঞ্জ করেছি।লাভ হয় নি।


1 Answers
Md Shariar Sarkar Staff answered 2 years ago

বেশ কিছু কারন থাকতে পারে মোবাইল হেডফোন এ সাউন্ড না আসার । আমরা একে একে সেগুলো আলোচনা করে দেখি …


  • আপনি মোবাইল এর যে হেডফোন ব্যবহার করছেন, সেটার পিন একটা । আপনার ল্যাপটপের সাউন্ড এর আউটপুট পিন কয়টা? যদি দুইটা হয়, তাহলে দেখুন আপনি মাইক্রোফন এর জায়গায় নাকি হেডফোন এর জায়গায় প্রবেশ করাচ্ছেন আপনার হেড ফোন এর পিন । আর একটা হলে সেটা কম্ব, তাই মোবাইল এর হেডফোন সেখানে কাজ করার কথা এমনিতেই ।
  • প্রথম টেস্ট এর পরও যদি সাউন্ড না আসে, এবার দেখতে হবে আপনার ল্যাপটপ এর সাউন্ড ড্রাইভার আপ-টু-ডেট কিনা । কারন অনেক সময় সাউন্ড ড্রাইভার এর কারনেও হেড সেট এ সাউন্ড জায়না , সেটিংস থেকে বার বার দেখিয়ে দেয়া লাগে । তো সেক্ষেত্র আপনি আপনার সাউন্ড ড্রাইভার আপডেট কিনা সেটা চেক ও প্রয়েজনে আপডেট করে নিতে পারেন এই লিংক এর দেয়া ধারনা মতে : Audio Driver , Wifi Driver ও বিভিন্য মিসিং ড্রাইভার ইন্সটল ও আপডেট করার নিয়ম
  • উপরের দুই পদ্ধতিতেও কাজ না হয়ে এবার ধারনা করা যেতে পারে আপনার ল্যাপটপ এর হার্ডওয়ার এর সমস্যা আছে । সেক্ষেত্রে যারা ল্যাপটপ সার্ভিসিং করেন তাদের কাছে দেখানোই ভালো । তবে খেয়ার রাখবেন তারা যেনো অভিজ্ঞ হয় ।

 

Your Answer

2 + 6 =

error: Content is protected !!