ডিগ্রী রেজাল্ট ৩য় বর্ষ দেখান নিয়োম

প্রশ্ন উত্তরCategory: সাধারণডিগ্রী রেজাল্ট ৩য় বর্ষ দেখান নিয়োম
Niyamul asked 4 years ago

ডিগ্রী রেজাল্ট ৩য় বর্ষ কিভাবে দেখবো জানতে চাই ।  আমি মোবাইল এ ও কিভাবে ডিগ্রী রেজাল্ট ৩য় বর্ষ দেখা যায় জানতে চাই । 


1 Answers
Md Shariar Sarkar Staff answered 4 years ago

ডিগ্রীর ৩য় বর্ষের রেজাল্ট অনলাইন কিংবা এস এম এস এ ও দেখতে পারেন । এ নিয়ে আমরা আগেই আলোচনা করেছি যেখানে সব বর্ষের ডিগ্লি রেজাল্ট দেখার পদ্ধতি আলোচনা করা আছে । যাই হোক, ত চলুন একে একে দেখে নেই কিভাবে ডিগ্রীর ৩য় বর্ষ রেজাল্ট অনলাইন ও sms এ দেখান নিয়ম জেনে নেই ।


শুরুতেই আমরা দেখবো কিভাবে অনলাইন এ ডিগ্রী ৩য় বর্ষের রেজাল্ট দেখা যায় 

জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েব সাইট http://www.nu.ac.bd/results/ তে যান । এবার Degree তে ক্লিক করুন । নিচের ছবিতে  দেখুন  করুন ।


এবার Degree  তে ক্লিক করার পর দেখবেন আপনার সামনে সবগুলো বর্ষর জন্য অপশন খুলে গেছে । নিচের ছবিতে দেখুন ।


এবার দেখুন Third Year এ ক্লিক করুন এবং ক্লিক করার পর ডান পাশে অপশন গুলো আপনার সামনে আসবে । একেবারে উপরের অংশে দেখুন individual Result সিলেক্ট করা আছে, সেটা ই থাক । এবার তার নিচে Registration এ আপনার 3rd year এর রেজিস্ট্রেশন নাম্বার নিন । এর পর এর ঘরে Pass Year এর ঘরে আপনি দিয়ে দিন কত সালে আপনি পাস করেছেন বা পরিক্ষা দিয়েছেন ।

তার পরে দেখুন একটা কোড দেয়া আছে , এবার সেই কোড টা নিচের ঘরে বসিয়ে দিতে হবে  ( একেবারে নিচের ঘরটিতে ) । সবশেষে Search Result এ ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার ডিগ্রী ৩য় বর্ষ রেজাল্ট।

এবার দেখা যাক SMS এর মাধ্যমে ডিগ্রী ৩য় বর্ষ ফলাফল কিভাবে বের করা যায়

মোবাইলে এস এম এস এর মাধ্যমে ডিগ্রী রেজাল্ট পেতে চাইলে আপনার মেসেজ অপশন এ গিয়ে লিখুন

NU <space> DEG <space> Roll
যেমন : NU DEG 6100756

অর্থাৎ NU লিখে একবার ফাকা দিয়ে DEG লিখে ফাকা দিয়ে আপনার রোল লিখুন । এবার সেটি পাঠিয়ে দিন 16222  এই্ নাম্বার এ । SMS এর জন্য চার্জ কাটা হবে আপনার ফোন থেকে ।

আর ওয়েবে ডিগ্রী র ফলাফল দেখার জন্য  উপের দেখানো পদ্ধতিতে নিচের লিংক এ গিয়ে চেস্টা করুন । আর জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট সম্পর্কে আরো জানতে দেখে নিন https://kivabe.com/?p=8050

Your Answer

0 + 15 =

error: Content is protected !!