UPS কি? UPS এর কাজ কি

Rofiq asked 5 years ago


2 Answers
Best Answer
Imran Hossain answered 5 years ago

UPS কি
UPS এর পূর্ণরূপ হলো, Uninterrupted Power Supply। এর অর্থ হলো নিরবচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সরবরাহকারী যন্ত্র। কম্পিউটার চালানোর সময় হঠাৎ বিদ্যুৎ চলে গেলে, UPS কিছু ক্ষনের জন্য কম্পিউটারে বিদ্যুৎ সরবরাহ করে থাকে। এর ফলে কম্পিউটারে যে কাজগুলি করা হয়, সেগুলো সেভ করে রাখা যায়। আবার UPS এর ফলে হঠাৎ করে বিদ্যুৎ চলে গেলেও বৈদ্যুতিক যন্ত্র ক্ষতি হতে মুক্তি দেয়। UPS এবং IPS সাধারণত একই ধরনের কাজ করলেও IPS এ ক্ষনিকের জন্য বিদ্যুৎ ব্যঘাত ঘটে যেটা UPS এ হয়না ।


Uninterrupted Power Supply

Soumik answered 2 weeks ago

কম্পিউটারে ক্যানো সি.প.ইউ.লাগে?


Md Shariar Sarkar Staff replied 1 week ago

ল্যাপটপ হলে লাগবেনা, তবে ডেক্সটপ এ লাগে কারন ব্যাটারি না থাকায় বিদ্যুৎ গেলে হঠাৎ পিসি বন্ধ হয়ে যায়। এবং এতে করে পিসির বিভিন্য পাটস ক্ষতিগ্রস্থ হবার সম্ভাবনা থাকে

Your Answer

5 + 4 =

error: Content is protected !!