kivabe.com
kivabe.com
Anondo asked 6 months ago

অনেকের মুখ থেকে প্রায়ই শুনা যায়, Youtube থেকে না কি টাকা আয় করা যায়। আমি জানতে চাই কিভাবে Youtube থেকে টাকা আয় করা যায়। কেউ বলবেন কি

1 Answers
Md Shariar Sarkar Staff answered 6 months ago

Youtube থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

YouTutbe থেকে টাকা কামানোর জন্য প্রথমতো আপনার একটি ইউটিউব চেলেন থাকা লাগবে । এবার সেখানে কিছু ভিডিও যোগ করা লাগবে এবং খেয়াল রাখবেন সেগুলো যেন অন্যের ভিডিও না হয় । কারন ইউটিউব অন্যের কপিরাইট ভিডিও আপনার চ্যানেলে পেলে চ্যানেল সহ ডিলিট করে দেবে ।

এবার আসা যাক আরো কিছু বিষয়ে । আপনার চ্যানেলে লাগবে 1000 Subscribe ও 4000h View লাগবে গত ১২ মাসে । অর্থাৎ ১২ মাসে কমপক্ষে 1000 জন Subscriber ও 4000 ঘন্টা View হলে আপনি আবেদন করতে পারবেন Ad এর জন্য ।

এবার আপনি যদি Ad এর জন্য উপযুক্ত হল, তাহলে Youtube থেকে Youtube Monetization একটিভ করে জন্য আবেদন করলে সেটি Approve করা হবে এবং Ad Approve  হবার পর থেকে আপনার Yoututbe Video গুলতো Ad Show করাতে পারবেন । এবার যতবার আপনার অ্যাডগুলো শো হবে, আপনার একাউন্ট এ জমতে থাকবে ডলার । বাংলাদেশ থেকে এড এর বিপরিতে পেমেন্ট টা খুবই কম । ধরুন 1000 View এ 0.25$ পাবেন ।

তাই পারলে ইংরেজি কন্টেন্ট নিয়ে কাজ করতে পারেন । তারে পেমেন্ট বেশি আসবে । আশা করি কিছুটা ধারনা দিতে পারেছি ।
ধন্যবাদ

আমার কোন একাউন্টে ডলার জমা হবে এবং তা উঠাবো কিভাবে?

Md Shariar Sarkar Staff replied 6 days ago

ইউটিউব এ অ্যাড এর মাধ্যমে যে আয় হয়, সেটা গুগল এডসেনস একাউন্ট এ জমা হয় । এবার গুগল মিনিমাম ১০০ ডলার হলে আপনার নামে চেক পাঠিয়ে দেবে আপনার দেয়া ঠিকানায়, সেটি আপনার নামে করা যেকোন ব্যাংক এর একাউন্ট এ জমা দিতে পারেন ভাঙ্গানোর জন্য । অথনা আপনি আপনার ব্যাংক এডাউন্ট এডসেন্স এ যোগ করে সেখান থেকে অয়ার ট্রান্সফার ও করতে পারেন । অয়ার ট্রান্সফার এ খরচ বেশি পড়ে ।



error: Content is protected !!