}বীরভূম সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

বীরভূম সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

আজ ২৬ ফেব্রুয়ারী, ২০২৪; সোমবার । আজকের সেহরি ও ইফতারের সময়সূচী দেখে নিন নিচের টেবিল থেকে । এটি করা হয়েছে ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশ করা সময়সূচী অনুসারে । ভারতের বীরভূম জেলার সেহরি ও ইফতারের সময়সূচী । আপনি বীরভূম জেলার বাইরে হলে উপর থেকে আপনার জেলা নির্বাচন করুন ।

নিচের টেবিলের সময় গুলো ভারতের স্থানীয় সময় এর সাথে সমন্বয় করে করা, তাই নিচের সময় গুলো ভারতের স্থানীয় সময়!

২০২৪ সালের রমজান মাস এখন ও শুরু হয়নি । তাই আজকের ও আগামীকাল এর রোজার সময়সুচি ও নামাজের সময়সুচি নামাজের ক্যালেন্ডার অনুসারে দেয়া হলো ।

নামায ও রোযার স্থায়ী সময়সূচী মোতাবেক আজকের অন্যান্য নামাজ এর সময়সূচী

বীরভূম জেলার ১৪৪৪ হিজরী বা ২০২৩ সালের রোজার ক্যালেন্ডার

ইসলামিক ফাউন্ডেশন গত ১৩ ফেব্রুয়ারী, ২০২৩ এ ২০২৩ ( ১৪৪৪ হিজরী ) সালের রোজার ক্যালেন্ডার প্রকাশ করেছে । আমরা সেই মোতাবেক প্রতি জেলার ২০২৪ সালের রোজার ক্যালেন্ডার আপডেট করেছি কিভাবে.কম এ ।

Note: ঢাকা থেকে বীরভূম জেলার সেহরি-র সময় পার্থক্য -20 মিনিট এবং ইফতারের সময় পার্থক্য -21 মিনিট যা নিচের ক্যালেন্ডার এ যোগ বা বিয়োগ করেই দেয়া আছে। Calendar Link: kivabe.com/ramadan/

রমজানএপ্রিল/মেবারসাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিনkivabe.com/ramadan/
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৩১ am ৪:৩৭ am ৫:৪৯ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৩০ am ৪:৩৬ am ৫:৪৯ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:২৯ am ৪:৩৫ am ৫:৫০ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:২৮ am ৪:৩৪ am ৫:৫০ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:২৭ am ৪:৩৩ am ৫:৫১ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:২৬ am ৪:৩২ am ৫:৫১ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:২৫ am ৪:৩১ am ৫:৫১ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:২৪ am ৪:৩০ am ৫:৫২ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:২৩ am ৪:২৯ am ৫:৫২ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:২২ am ৪:২৮ am ৫:৫২ pm
মাগফিরাতের ১০ দিনkivabe.com/ramadan/
নাজাতের ১০ দিনkivabe.com/ramadan/

উপরের সেহেরির সময় সূচি ও ইফতারের সময়সূচি -র তথ্যগুলো সংগ্রহ করা হয়েছে ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশ করা সময়সূচী থেকে। চাইলে সেটিও দেখে নিতে পারেন এই লিংক থেকে

আর ২৮.০৬.১৯৯৩ খ্রি. তারিখে প্রনীত ইসলামিক ফাউন্ডেশনের নামাজের সময়সূচি নির্ধারণ কমিটি কর্তৃক প্রদত্ত তথ্যানুযায়ী ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশ করা ১৪৪৩ হিজরী ( ২০২২ খ্রি. ) সাহরী ও ইফতার এর ক্ষেত্রে ঢাকার সময়ের সাথে বীরভূম জেলার সেহেরি এবং ইফতারের সময়সূচির সময়ের পার্থক্য উপরের টেবিলে অটো যোগ হয়ে গেছে ।

2024 সালের রোজার সময়সূচি

আমরা প্রতিবারের মতো এবারের 2024 সালের রোজার সময়সূচি কে ও তিন ভাগে ভাগ করেছি যা উপরের রোজার সময়সূচি তে দেখতে পাচ্ছেন । হাদিস শরিফ এ এসেছে, রমজান মাসের প্রথম ১০ দিন হল রহমত এর দশ দিন, মাঝের ১০ দিন হল মাগফিরাত এর দশ দিন এবং শেষের ১০ দিন হল নাজাত এর দশ দিন ।

রমজান মাসের সময় সুচীর পাশাপাশি আমরা পাচ ওয়াক্ত নামাজের সময় সুচি নিয়েও কাজ করেছি। আর সেই সময়সূচি ও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের নামাজের সময়সূচি এর সাথে মিল রেখে অর্থাৎ সেটি থেকেই প্রতি জেলার জন্য আলাদা আলাদা নামাজের ক্যলেন্ডার তৈরি করেছি । দেখে নিন পাচ ওয়াক্ত নামাজের সময়সূচি



বরিশাল বিভাগ

চট্টগ্রাম বিভাগ

খুলনা বিভাগ

পশ্চিম বঙ্গ, ভারত

ভারতের অন্যান্য