আজকের ইফতারের শেষ সময় বীরভূম ২০২৪

আপনার জেলা নির্বাচন করুন

আজ ১৮ মে, ২০২৪; শনিবার । আজকের ইফতারের শেষ সময় দেখে নিন নিচের টেবিল থেকে । এটি করা হয়েছে ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশ করা সময়সূচী অনুসারে । ভারতের বীরভূম জেলার আজকের ইফতারের শেষ সময় । আপনি বীরভূম জেলার বাইরে হলে উপর থেকে আপনার জেলা নির্বাচন করুন ।

বুকমার্ক করে রাখতে Ctrl + D চাপুন
Link : kivabe.com/ramadan

We are preparing a online book store to sell books online. You will be able to buy book very soon from our online store.

বীরভূম জেলার আজকের ইফতারের শেষ সময়

নিচের টেবিলের সময় গুলো ভারতের স্থানীয় সময় এর সাথে সমন্বয় করে করা, তাই নিচের সময় গুলো ভারতের স্থানীয় সময়!

Note: ঢাকা থেকে বীরভূম জেলার সেহরি-র সময় পার্থক্য -20 মিনিট এবং ইফতারের সময় পার্থক্য -21 মিনিট যা নিচের ক্যালেন্ডার এ যোগ বা বিয়োগ করেই দেয়া আছে। Ramadan Calendar Link: kivabe.com/ramadan/

২০২৪ সালের রমজান মাস এখন ও শুরু হয়নি । তাই আজকের ও আগামীকাল এর রোজার সময়সুচি ও নামাজের সময়সুচি নামাজের ক্যালেন্ডার অনুসারে দেয়া হলো ।

নামায ও রোযার স্থায়ী সময়সূচী মোতাবেক আজকের অন্যান্য নামাজ এর সময়সূচী

বীরভূম জেলা ১৪৪৫ হিজরী বা ২০২৪ সালের রমজান ক্যালেন্ডার

ইসলামিক ফাউন্ডেশন গত ৫ ফেব্রুয়ারী, ২০২৪ এ ২০২৪ ( ১৪৪৫ হিজরী ) সালের রোজার ক্যালেন্ডার প্রকাশ করেছে ঢাকা কেন্দ্রিক। আমরা সেই মোতাবেক প্রতি জেলার ২০২৪ সালের রমজান ক্যালেন্ডার আপডেট করেছি কিভাবে.কম রমাদান এ ।

পুরো মাসের রমজান ক্যালেন্ডার দেখুন ২০২৪ রমজান ক্যালেন্ডার

আর ২৮.০৬.১৯৯৩ খ্রি. তারিখে প্রনীত ইসলামিক ফাউন্ডেশনের নামাজের সময়সূচি নির্ধারণ কমিটি কর্তৃক প্রদত্ত তথ্যানযায়ী ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশ করা ১৪৪৫ হিজরী ( ২০২৪ খ্রি. ) সাহরী ও ইফতার এর ক্ষেত্রে ঢাকার সময়ের সাথে বীরভূম জেলার সেহেরি এবং ইফতারের সময়সূচির সময়ের পার্থক্য উপরের টেবিলে অটো যোগ হয়ে গেছে ।

রমজান মাসের সময়সুচীর পাশাপাশি আমরা পাচ ওয়াক্ত নামাজের সময় সুচি নিয়েও কাজ করেছি। আর সেই সময়সূচি ও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের নামাজের সময়সূচি এর সাথে মিল রেখে অর্থাৎ সেটি থেকেই প্রতি জেলার জন্য আলাদা আলাদা নামাজের ক্যলেন্ডার তৈরি করেছি । দেখে নিন পাচ ওয়াক্ত নামাজের সময়সূচি