কিভাবে ৎ লিখব

ইমাম asked 2 years ago

ৎ লিখব


3 Answers
Best Answer
Md Shariar Sarkar Staff answered 2 years ago

কোন কিবোর্ড এ আপনি ৎ লিখতে চাইছেন, সেটা জানালে ভালো হতো । ধরে নিলাম আপনি বিজয় কিবোর্ড এ ৎ লেখার নিয়ম জানতে চান ।  নিচের ছবিতে দেখুন, একটা কি চিহ্নিত করে দেয়া হয়েছে ।


Key at Bijoy Keyboard

Key at Bijoy Keyboard

 

এই কী টি কিবোর্ড এর Back Space এর বাম পাশে কিংবা নিচে থাকে ।  তো বিজয় কিবোর্ড ঠিক ঠাক মতো সেট থাকলে , এই কী টি চাপলে পেয়ে যাবেন  ৎ 

তবে কোন কোন কিবোর্ড যেমন A4tech এর কিবোর্ড এর ক্ষেত্রে Shift Key এর উপরে Back Slash ( \ ) যে কি টি আছে, সেটি ব্যবহার করে ৎ আনতে হয় ।

আর বিজয় কিবোর্ড সম্পর্কে আরো জানতে দেখে নিতে পারেন বিজয় কিবোর্ড 

ধন্যবাদ

Ratan answered 12 months ago

অভ্র কিবোর্ড এ কিভাবে ৎ লিখবো ?


Md Shariar Sarkar Staff answered 4 months ago

অভ্র কিবোর্ড এর আপনি কোন লে আউট ব্যবহার করছেন তার উপর নির্ভর করবে আপনি কিভাবে অভ্র কিবোর্ড এ কিভাবে ৎ লিখবেন ।


তো চলুন দেখে নেই কিয়েকটি পদ্ধতি

ফনেটিং এ ৎ  লেখা : T চাপলে নিচের মতো আসবে । সেখান থেকে ডাউন এরো চেপে নিয়ে নিন ৎ

অভ্র ইজি এ ৎ  লেখা : Shift + 7 (function key এর নিচ থেকে)

Your Answer

3 + 14 =

error: Content is protected !!