প্রশ্ন উত্তরCategory: সাধারণচুল পড়া সমস্যা ও সমাধান কিভাবে করবো ।
AvatarRajib asked 11 months ago

সমাধান চাই 

1 Answers
Imran HossainImran Hossain Staff answered 11 months ago

দিনে ১ থেকে ১৫০ টি চুল পড়াকে স্বাভাবিক ভাবেই ধরা হয়ে থাকে । কিন্তু এর চেয়ে অতিরুক্ত চুল পড়া বেশ চিন্তার কারণ । চুলের ধরন যেমনই হোক চুল পড়া নিয়ে চিন্তা নেই, এমন মানুষ পাওয়া বেশ বিরল। বর্তমান সময়ে প্রায়ই মানুষের থেকে শোনা যায় , চলুন স্বাভাবিকের চেয়ে বেশিই উঠে যাচ্ছে । চুল পড়ে যাওয়া তো স্বাভাবিক কিন্তু স্বাভাবিকের চেয়ে বেশি মাত্রার চুল পড়ে যাওয়া সমস্যার বিষয় ।
চুল উঠার সমস্যাঃ
চুল পড়ার অন্যতম কারণ অপুষ্টি । চুল পুষ্টি সাধন করে দেহের খাদ্য থেকে । অর্থাৎ আমরা প্রতিনিয়ত যে ধরনের খাবার খাই , তা থেকে পুষ্টি চুল পুষ্টি পায় । আবার আমরা যদি সুষম খাবার না খাই তাহলে চুল পুষ্টি পায় না ।
আবার অতিরিক্ত রাসায়নিক দ্রব্য সমগী ব্যবহার করার ফলে চুল পড়তে পারে । ক্যামিক্যাল যুক্ত প্রাডাক্ট ব্যবহার করার ফলেও চুল উঠে যেতে পারে । অতিরিক্ত ধুলাবালু, পরিবেশের দূষণের প্রভাব, রাস্তায় ধোঁয়া, পানি সমস্যা, চুল ঝরার অন্যতম কারণ ।
চুল পড়ার সমাধানঃ
ডিম ও নারিকের তৈল এক সাথে মিশে সপ্তাহে এক দিন মাথায় দিন । দেওয়ার এক ডের ঘণ্টা পর ধুয়ে ফেলুন । ডিম চুল গজাতে সাহায্যে করে । অথবা নারিকেল তৈল, ডিম, মেথি, আমলকি এক সাথে মিশে লাগাতে পারেন । বেশি ভালো হয়, ডাক্তারের পরামর্শ নিন ।
 

error: Content is protected !!