ফাস্ট চার্জার কি ক্ষতিকারক

প্রশ্ন উত্তরCategory: মোবাইল ফোনফাস্ট চার্জার কি ক্ষতিকারক
Afrida Morium Staff asked 2 years ago

ফাস্ট চার্জার কি ক্ষতিকারক কিনা আমি জানতে চাই। আমি আমার মোবাইলের জন্য নতুন ফাস্ট চার্জার কিনেছি। সেটি ব্যবহার করা ঠিক হবে কিনা জানাবেন।


1 Answers
Md Shariar Sarkar Staff answered 2 years ago

ফাস্ট চার্জার কি ক্ষতিকারক?

যদি ফাস্ট চার্জারটি মোবাইল ফোনের সাথেই আসে অর্থাৎ মোবাইল ফোনটি কিনার সময় সেটের সাথে যদি ফাস্ট চার্জার দেয়া থাকে, তাহলে সেই ফোনের জন্য ফাস্ট চার্জার ব্যাবহার এ সমস্যা নেই।


কিন্তু যদি এমন হয় যে আপনি আপনার ফোনের জন্য আলাদা হবে ফাস্ট চার্জার কিনেছেন কিন্তু আগে থেকে ফাস্ট চার্জার দেওয়া ছিল না, সে ক্ষেত্রে ফোনের ব্যাটারির জন্য এটি ক্ষতিকর।  আপনি হয়তো ভাবছেন ফোনটি আগের থেকে অনেক দ্রুত চার্জ হচ্ছে,  কিন্তু এতে করে ফোনের ব্যাটারি তে প্রেসার পড়ে।  কারণ সেই ফোনটিতে ব্যাটারিটি আগে থেকেই ফাস্ট চার্জিং ক্যাপাসিটি নিয়ে তৈরি হয়নি। ফলে ব্যাটারীতে ফুলে গিয়ে এক সময় নষ্ট হয়ে যেতে পারে।

তো আপনার ফোনটি যদি আগে থেকেই ফাস্ট চার্জার সাপোর্ট করে থাকে তাহলে আপনি ফাস্ট চার্জার নতুন করে অন্য একটি করে ব্যবহার করতে পারেন।  সমস্যা হবার কথা নয়।  কিন্তু ফোনটি যদি পাঁচ ওয়াট চার্জার সহ আসে সে ক্ষেত্রে,  15 কিংবা 18 ওয়াট এর ফাস্ট চার্জার ব্যবহার না করাই ভালো। এতে করে আপনার ফোনের ব্যাটারির লাইফ সাইকেল কমে যেতে পারে।

Your Answer

14 + 17 =

error: Content is protected !!