Mobile Phone হ্যাং হওয়ার কারণগুলো কী কী?

প্রশ্ন উত্তরCategory: মোবাইল ফোনMobile Phone হ্যাং হওয়ার কারণগুলো কী কী?
Abdullah Al Faroque Staff asked 2 months ago


1 Answers
Abdullah Al Faroque Staff answered 2 months ago

Mobile Phone হ্যাং হওয়ার কারণঃ

  • সাধারণত Smart Phone এর Ram কম হওয়ার কারণে Smart Phone হ্যাং হয়। তাই সর্বপ্রথমে Smart Phone ক্রয় করার পূর্বে Ram কত GB সম্পন্ন সেদিকে লক্ষ্য রাখা দরকার। যদি ন্যূনতম ক্ষমতার র‌্যামের মোবাইল ক্রয় করতে না পারেন তাহলে HD ভিডিও অথবা ভারী কোন গেম ডাউনলোড না করার ভালো।
  • মোবাইলের ব্যাকগ্রাউন্ডে এমন কিছু অ্যাপ আসে যেগুলো সম্পর্কে আপনি অবগত নন। এগুলোতে মোবাইল হ্যাং হওয়ার সম্ভাবনা বেশি থাকে। অ্যাপগুলি বন্ধ করার জন্য Task Manager এ যেতে হয়। এমনকি 3D Wallpaper যা মোবাইলের স্ক্রিনে আলো জ্বলে উঠলেই Wallpaper টি উজ্জ্বল হয় এমন Wallpaper খুব দ্রুত মোবাইল থেকে সরিয়ে ফেলা প্রয়োজন। এতে মোবাইলের ব্যাটারি খুব তাড়াতাড়ি দুর্বল হয়ে পড়ে।
  • Smart Phone এর Memory যতটা সম্ভব ব্যবহার না করাই ভালো। এতে Smart Phone তাড়াতাড়ি হ্যাং করে। এজন্য যদি মোবাইলে External Storage অপশনটি বিদ্যমান থাকে তাহলে সেটি ব্যবহার করা যেতে পারে। কিছুদিন পর পর Internet Memory এর ক্যাশ Clean রাখতে হয়।
  • দৈনন্দিন কর্ম ব্যস্ততার কারণে মোবাইল থেকে যদি অনেক বেশি ফাইল ডাউনলোড করার প্রয়োজন পড়ে তাহলে অবশ্যই প্রয়োজন বিহীন এমন কিছু তথ্য কিংবা পূর্বের ডাউনলোড করা ফাইল মুছে ফেলা দরকার।
Smart Phone

Smart Phone


Your Answer

3 + 8 =

error: Content is protected !!