মোবাইল ভিডিও কনভার্টার – স্মার্ট ফোনে অডিও ভিডিও কিংবা মুভি কনভার্ট করবো কিভাবে

ধরা যাক, আপনার ফোনে আপনার প্রিয় গানটি ভিডিও ফরম্যাটে আছে। এখন আপনি চাচ্ছেন ভিডিও গানটি কনভার্ট করে অডিও করতে কিংবা আপনার ফোনে থাকা মুভিটি কনভার্ট করে অন্য ফরম্যাটে পরিবর্তন করতে। তো কিভাবে আপনার ফোনে ভিডিও গান বা মুভি কনভার্ট করবেন? স্মার্ট ফোনে মুভি, ভিডিও গান কিভাবে কনভার্ট করা যায় মোবাইল ভিডিও কনভার্টার দিয়ে।  তা নিচের অংশে ধাপে ধাপে আলোচন করা যাক ।


মোবাইল ভিডিও কনভার্টার নামানো

এই কাজগুলো করবার জন্য আমরা MP3 Video converter নামে একটি এন্ড্রয়েড মোবাইল ভিডিও কনভার্টার অ্যাপ ইউজ করবো। এই অ্যাপটি ইন্সটল করার জন্য আপনার স্মার্ট ফোন থেকে Play Store যান। Play Store এ যাওয়ার পর সার্চ বারে MP3 Video converter লিখে সার্চ করলে নিচের দিকে বেশ কিছু অ্যাপস দেখা যাবে। সেখান থেকে MP3 Video converter অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করে নিন। নিচের ছবিতে দেয়া হলো ।

mp3 video converter - mobile media converter

mp3 video converter – mobile media converter

মোবাইলে অডিও ভিডিও কনভার্ট করা

MP3 Video converter অ্যাপসটি ইন্সটল করার পর এবার অ্যাপসটির মধ্যে প্রবেশ করুন। প্রবেশ করার পর প্রথমে বেশ কিছু টেক্সট সহ নিচের ছবির মোত দেখা যবে । এবার  একবার ক্লিক করলে নিচের ছবিটির মতো দেখা যাবে। আপনার ক্ষেত্রে অন্য আসতে পারে।

mp3 video converter

mp3 video converter

এবার সেখান থেকে যে ভিডিও গান বা মুভি কনভার্ট করবেন সেটি সিলেক্ট করুন। সিলেক্ট করার পর নিচের ছবিটির মতো দেখা যাবে।

click to converter

click to converter

এবার আপনার ভিডিও গান বা মুভি কনভার্ট করার জন্য উপরের ছবিটির লাল মার্ক করা Convert এবং Format  দেখা যাচ্ছে। আপনি যদি ভিডিও গান অডিও করতে চান সে ক্ষেত্রে Convert লেখার পাশে বাটনটি যে অবস্থায় আছে থাক। নিচের Format এ ক্লিক করে MP3 তে কনভার্ট করুন। এবার আপনার ভিডিও গান বা মুভির রেজুলেশন কত দিবেন তা উপরের ছবিটির ডান পাশে Bit লেখার পাশে ক্লিক করে তা নির্ধারন করুন।

উপরের সব কিছু ঠিক ঠাক মতো হয়ে গেলে নিচের Convert লেখাই ক্লিক করলে আপনার ভিডিও গান বা মুভি কনভার্ট শুরু হয়ে যাব।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!