ইমেজ শেয়ারিং ওয়েব সাইট

মাঝে মাঝে আমাদের ছবি শেয়ার করার প্রয়োজন পড়ে ।  আমরা তো ফেসবুকে সরাসরি ছবি শেয়ারিং করতেই পারছি । যদি বিষয়টা এমন হয়, কোন একটি ওয়েবসাইটে কারও সাহায্য নিচ্ছি আমরা । চ্যাটিং এর ক্ষেত্রে বিশেষ করে , যেগুলো ছবি আপলোড করার সুযোগ থাকে না । সেগুলোতে যদি আমরা কোন একটি সুযোগ পাই কোন এক জায়গায় ছবি আপলোড করলাম এবং সেই আপলোড করা ছবিটির লিংক দেওয়ার সুযোগ থাকে । তাহলে ছবিটি শেয়ার করা সম্ভব হয়।


আজকে আমি সে ধরনের ওয়েবসাইট নিয়ে আলোচনা করতে যাচ্ছি।  আমরা চাইলে সে সাইটে যেকোন ধরনের ছবি আপলোড করতে পারবো এবং সেখানে একটি লিংক তৈরি হবে । সে লিংকটা আমরা যেকোন জায়গায় পাঠিয়ে দিতে পারি , সেই ব্যক্তি সেই ইমেজটি দেখতে পাবে । অনেক ক্ষেত্রে যেটা হয়, আপনারা আমাদের কিভাবে.কম এ অনেক সমস্যার সমাধান চেয়ে থাকেন কমন্টগুলোতে ।  সেক্ষেত্রে আপনারা যা করতে পারেন, সেটা হচ্ছে, imgbb.com এই সাইটিতে ছবি আপলোড করতে পারেন এবং সেই ইমেজ এর লিংকটি আমাদের জানিয়ে দিতে পারেন কমেন্টে ।

চলুন সাইটি কি এবং কিভাবে সাইটি ইউজ করবেন সেটি দেখে নেই । নিচের অংশে ধাপে ধাপে ।  সাইটি ভিজিট করার জন্য এখানে ক্লিক করুন,  https://imgbb.com/ 

 

ইমেজ শেয়ার সাইটঃ

আপনি আপনার ডিভাইস থেকে যেকোন একটি ব্রাউজার ওপেন করে এড্রেস বারে imgbb.com টাইপ করে Enter প্রেস করুন । দেখবেন নিচের ছবির মতো পেজ চলে আসবে ।

Start Uploading

Start Uploading

উপরের ছবিতে দেখুন । সেখানে Create account লেখা বাটন আছে, সেটিতে ক্লিক করে সাইটিতে নতুন অ্যাকাউন্ট খুলে নিতে পারেন বা না খুললেও কোন সমস্যা নাই ।  এবার উপরের ছবির লাল দাগ করা START UPLOADING বাটনে ক্লিক করুন ছবি আপলোড করবার জন্য । ক্লিক করার পর আপনার ডিভাইস থেকে যেকোন একটি ছবি সিলেক্ট করে নিন । ছবি সিলেক্ট করে নেবার পর নিচের ছবির মতো পেজ দেখা যাবে ।

Upload Image

Upload Image

এবার উপরের ছবির লাল দাগ করা Upload লেখা বাটনে ক্লিক করুন । ক্লিক করার পর ছবিটি আপলোড হয়ে যাবে এবং নিচের ছবির মতো পেজ চলে আসবে ।

Link Share

Link Share

উপরের ছবিতে ভালো ভাবে লক্ষ করলে, একটি লিংক দেখা যাবে । সেই লিংকটি Copy করে আপনি যেকোন জায়গায় শেয়ার করতে পারেন ।

নোটঃ যেহেতু সাইট টি পাবলিক তাই পারসোনাল  ছবি সাইটে আপলোড না করাই ভালো । কারণ ছবি সাইটে থেকে যেতে পারে ।

You may also like...

1 Response

  1. Avatar Md Shariar Sarkar says:

    ইমেজ কমেন্ট করা
    Heading-tags
    অন্য আর একটি ইমেজ
    FB-IMG-15503676319413487

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!