ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইন

আপনার সুন্দর সাইট টির সিকিউরিটি  নিশ্চিত করাও জরুরী কারন যে কোন সময় আপনার আরপনার সাইট এ হ্যাকিং এর চেষ্টা চলতে পারে । আপনি ম্যানুয়ালিও ওয়ার্ডপ্রেস সিকিউরিটি নিয়ে কাজ করতে পারেন এবং সে জন্য অনেক গুলো কোড লিখতে হবে এবং খুটে খুটে বের করতে হবে আপনার দুর্বল পয়েন্ট গুলো । আর সহজ সমাধান হিসেবে ব্যবহার করতে পারেন ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইন

ওয়ার্ডপ্রেস সিকিউরিটি

ওয়ার্ডপ্রেস সিকিউরিটি

ওয়ার্ডপ্রেস সিকিউরিটি কেন দরকার ?

ওয়ার্ডপ্রেস খুব পপুলার ও ওপেনসোর্স হওয়ায় এর খুটি নাটি অনেকের ই জানা । আর তাই স্পেমিং ও হ্যাকিং এটেম হয় প্রচুর । এখন ওয়ার্ডপ্রেস নিজেই অনেকটা শক্তিশালি হলেও আমাদের ছোটখাটো ভুলের সুজগ নিতে পারে অনেকেই ।  এমনকি আপনার সাইট হ্যাক করতে না পারলেও আপনার সার্ভার কে করে ফেলতে পারে অনেক ব্যাস্ত ।

ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইন

সহজেই আপনার সাইট কে নিরাপদ করতে ব্যবহার করতে পারেন সিকিউরিটি প্লাগইন। iTheme Security Plugin (formerly Better WP Security) সিকিউরিটি প্লাগইন গুলোর মধ্যে অন্যতম । যদিও সাইটকে একটু ভারি করে কিন্তু এই এক প্লাগইন এ ই আপনি পেয়ে যাবেন আপনার ওয়ার্ডপ্রেস সাইটের প্রয়োজনিও সব সিকিউরিটি ।

সিকিউরিটি প্লাগইন ইন্সটলেশন

অন্যান্য প্লাগইন ইন্সটল এর মতোই এটিও ইন্সটল করতে পারবেন সহজেই । ওয়ার্ডপ্রেস প্লাগইন ইন্সটল পেজ থেকে সার্চ বক্সে iTheme Security লিখে সার্চ করে নামিয়ে নিন আপনার ওয়ার্ডপ্রেস সাইটে ।

iTheme WordPress Security Plugin

iTheme WordPress Security Plugin

install হয়ে গেলে সেটিকে একটিভ করে নিন । Active হয়ে গেলে প্রথমবার One Click Secure এর একটি অপশন আসবে । সেটি করে নিন ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!