কিভাবে ?

kivabe.com - জানতে ও জানাতে আসুন

kivabe.com – জানতে ও জানাতে আসুন

প্রতিদিনই আমাদের মনে অনেক অনেক প্রশ্ন আসে, কিভাবে এটা হয়? কিভাবে ওটা হয়? কেন হয় … এই সব নানারকম প্রশ্ন গুলো থেকে কিভাবে.কম এর ধারনা এবং যাত্রা । আমাদের প্রত্যয় প্রতিদিন আমরা নতুন কিছু জানবো ও জানাবো এবং আশা করছি আপনারাও আছেন আমাদের এই পথচলায় …


কিভাবে

দেখতে দেখতে আমরা কিভাবে কি হয় এই সব নিয়ে বেশ কিছুটা এগিয়ে গেছি । কোন কিছু কিভাবে হয়, কেন হয় এই সব বিষয় এর জন্য আমরা তৈরি করেছি প্রশ্নউত্তর সেকশন যেখাবে আপনি যে কোন বিষয় এ আমাদের প্রশ্ন করতে পারেন । আমরা চেস্ট করাবো আপনার করা প্রশ্নের উত্তর দেবার । কি কেন কিভাবে হয় জানতে ও জানাতে দেখে নিন আমাদের প্রশ্নউত্তর সেকসন ।

কিভাবে টিউটোরিয়ালস

কিভাবে কথাটার সাথে টিউরোয়াল এর ও খুব একটা সম্পর্ক থাকে । কোন কিছু কিভাবে হয় জানতে আরমা অনেক ধরনের বিষয় ভিত্তিক টিউটোরিয়াল দেখে থাকি । আর আমাদের স্লোগান ই হচ্ছে জানতে ও জানাতে আসুন । তো আমরা আপনাদের কাছে যেমন শিখতে চাই, তেমনি আমরা যা জানি তা আপনাদের শেখাতে চাই । আর সেই থেকেই আমাদের বেশ কিছু টিউটোরিয়াল ও তৈরি হয়েছে টেক্সট ভিত্তিক ।

এরই মাঝে আমরা আপনাদের জন্য সব অফিস প্রোগ্রামের বেসিক টিউটোরিয়াল লিখেছি আপনাদের জন্য এবং সেগুলো হলো

এছাড়াও রয়েছে রান্নাবান্নার রেসিপি, ফটোশপ টিউটোরিয়াল, ওয়ার্ডপ্রেস সহ আরো বেশ কিছু সিরিজ টিউটোরিয়াল । আমাদের ক্যাটাগরি থেকে পেয়ে যাবেন সবগুলোর লিংক ।

কিভাবে ইউটিউব চ্যানেল

আমাদের কিভাবে.কম এর একটি ইউটিউব চ্যানেল খোলা আছে যেখানে আপনারা পাবেন বিভিন্য ধরনের ভিডিও টিউটোরিয়াল । আমাদের চ্যানেল টির নাম Kivabe Channel . কিভাবে ওয়েব ডিজাইন করবেন তার উপরে আমরা করেছি একটি ভিডিও টিউওরিয়ার সিরিজ টিউটোরিয়াল । এছাড়াও আছে Photoshop Video Tutorial, HTML5 Video tutorial সহ আরো বেশ কিছু । দেখে নিতে পারেন আমাদের YouTube PlayList আর চ্যানেল টি Subscribe করতে ভুলবেন না 🙂

You may also like...

10 Responses

  1. Md.Ashraf Uddin Khan says:

    thanks

  2. mahmud says:

    ভাই একটা বিষয় জানতে চেয়েছিলাম,
    তা হলো আমার সাইট থেকে যেন কেউ কোন কিছু কপি করতে না পারে, কিভাবে এটা করবো? জানালে উপকৃত হবো।

    • Md Shariar Sarkar says:

      আপনার সাইট কোনো সিএমএস দিয়ে করা নাকি php/html? যদি ওয়ার্ডপ্রেস দিয়ে করা হয়, তাহলে নামিয়ে নিন একটি প্লাগইন যার নাম “WP Content Copy Protection & No Right Click”। আর প্লেন html/php দিয়ে হলে কাস্টম JavaScript ও CSS লিখা লাগবে ।

  3. mahmud says:

    ভাই কপি বন্ধ করার সিস্টেম টি বুঝতে পেরেছি,
    এখন আর না বললেও হবে।

    • Md Shariar Sarkar says:

      🙂

      • mahmud says:

        আপনার রিপ্লাই না দেখেই এই কমেন্ট টি করে ফেলেছি নেটওয়ার্কে সমস্যা হওয়ার কারণে,
        দুঃখিত

  4. mahmud says:

    প্রতিটি পোস্ট এর শেষে আমরা বিভিন্ন ট্যাগ ব্যবহার করে থাকি এবং সে গুলো পোস্ট এর নিচে শো করে, আমি চাচ্ছি যে, ট্যাগ ব্যবহার করবো কিন্তু সে গুলো পোস্ট এর নিচে শো করবে না, এটা কিভাবে করবো? জানালে উপকৃত হবো।

    • Md Shariar Sarkar says:

      WordPress এর থিম ফাইল এডিট করতে হবে, single.php ফাইল এ থাকতে পারে । অথবা কাস্টম CSS লিখেও করতে পারেন কাজটা । মানে WordPress ঠিক ই পাঠাবে কিন্তু আপনি সেগুলোকে ধরে সিএসএস দিয়ে display:none করে দেন । তাহলেও হবে ।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!