ছবি থেকে ক্যালকুলেট করুন

সাধারন ক্যালকুলেটর এ তো সবাই মোটামুটি হিসাব করে থাকি । আর আজ নিয়ে এসেছি এমন এক ক্যালকুলেটর এর তথ্য নিয়ে যেটি ছবি থেকে সংখ্যা এবং চিহ্ন নিয়ে ক্যালকুলেট করতে পারে । এটি একটি মোবাইল অ্যাপ যা ক্যামেরা ব্যবহার করে ছবি নিয়ে সেই ছবি থেকে ক্যালকুলেট করতে পারে ।

আমরা আগের আলোচনায় কম্পিউটারে সায়েন্টিফিক ক্যালকুলেটর কিভাবে ব্যবহার করবো তা নিয়ে আলোচনা করেছি । আজকের আলোচনায় আমরা জানবো Math Calculator অ্যাপস সম্পর্কে । এই অ্যাপসটি আপনি আপনার স্মার্ট ফোনে ইন্সটল করে নরমাল ভাবে এবং ক্যামেরা দিয়ে ছবি তুলে হিসাব নিকাশ করা যায় ।

আমরা প্রতিনিয়ত ক্যালকুলেটরে কিংবা খাতা কলমে হিসাব করে থাকি । হাতের কাছে ক্যালকুলেটর না থাকলে আমরা মোবাইল এর ক্যালকুলেটর ব্যবহার করি । আজকে আমরা একটি আন্ড্রয়েড অ্যাপস নিয়ে আলোচনা করবো । এর সাহায্যে খুব সহজে যেকোন প্রকার হিসাব নিকাশ করা যাবে স্মার্ট ফোনে ছবি তলার সাহায্যে । চলুন তাহলে নিচের অংশে নেই ।

স্মার্ট ফোনের Camera ব্যবহার করে আমরা সংখ্যার ছবি তুলে হিসাব করবো । যেমন কোন একটি পেপারে বা অন্য কোন জায়গায় 26 +25 = , 90 – 23 = , 12*36 = , 78/6= সংখ্যা লেখা আছে । এই সংখ্যাগুলোর হিসাব বের করতে বেশ কিছু সময় লাগবে যদি আমরা সেগুলো ক্যালুলেটর বা খাতা কলমে করি ।

আমাদের স্মার্ট ফোনে এক্সটা একটি অ্যাপস ইন্সটল করে আমরা সেই অ্যাপসের সাহায্যে ছবি তুলে যোগ,বিয়োগ, গুন ও ভাগ এর হিসাব করতে পারি সহজে । তার জন্য প্রয়োজন হবে আপনার ফোনে ইন্টারনেট কানেকশন ও Math Calculator ইন্সটল থাকা Apps ।

আপনার ফোনে Math calculator অ্যাপস ইন্সটল করার জন্য google play store এ প্রবেশ করুন । Google Play store এ প্রবেশ করে সেখানে Math Calculator লিখে সার্চ করুন । সার্চ করার পর নিচের ছবির লাল দাগ করা Math Calculator লেখা অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল দিয়ে নিন ।

Math Calculator

Math ক্যালকুলেটর ইন্সটল করার পর সেটি ওপেন করুন । ওপেন করার পর নিচের ছবির মতো দেখা যাবে ।

উপরের ছবিতে ভালো করে দেখুন । সেখানে প্রথম অংশে আছে, মেনু , তারপরে Calculation, Equation এবং Camera ।

যেহেতু আমরা উপরের অংশে আলোচনা করেছি স্মার্ট ফোনে Math Calculation নামে অ্যাপস ইন্সটল দিয়ে সংখ্যার ছবি তুলে আমরা হিসাব নিকাশ করবো । সেটি করার জন্য আমি আমার ক্ষেত্রে আগে থেকে কিছু যোগ বিয়োগ গুন ভাগ লিখে রেখেছি । ঠিক নিচের ছবির মতো ।

Page Image

এবার আমরা ছবি উঠানোর জন্য Math Calculator অ্যাপস এর ক্যামেরায় সাহায্যে উপরের সংখ্যাগুলোর ছবিটি উঠাবো । ছবি তুলার জন্য,

উপরের ছবির উপরের দিকে লাল দাগ করা অংশে ক্লিক করুন । ক্লিক করার পর ক্যামেরা ওপেন হবে । এবার ক্যামেরা দিয়ে সংখ্যাগুলো ছবি তুলুন । অর্থাৎ আপনি যে সংখ্যার হিসাব বের করবেন । ছবি সাহায্যে হিসাব করার জন্য প্রয়োজন হবে math Calculator Apps এবং তার সাথে ইন্টারনেট কানেকশন ।

ছবি তুলা হয়ে গেলে দেখবেন নিচের ছবির মতো আপনার যোগ, বিয়োগ, গুন এবং ভাগের হিসাব সমাধান হয়েছে । যা দেখতে নিচের ছবির মতো ।

উপরের ছবিতে দেখুন । সেখানে গুন, ভাগ, যোগ এবং বিয়োগের ঠিক ঠাক মতো হিসাব বের করে দিয়েছে । Math Calculator অ্যাপসটি সম্পর্ন ফ্রি এর প্রেইড ভার্সন ও আছে ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!