নিজের কতোটি সিম কার্ড আছে চেক করুন

আজকাল মোবাইল অপারেটরগুলোর নতুন সিমের অফারের যেনো অন্ত নেই। আজ এক অপারেটর একটা অফার দিলে কাল আরেকটা অপারেটর আরেকটি অফার নিয়ে এসে হাজির হয়। আর আমরাও অফারের জন্য ঝটপট করে কিনে ফেলি নতুন সিম। কিন্তু এর ফলে আপনি যে আপনার ব্যবহৃত সিমটি হারিয়ে ফেলতে পারেন সে সম্পর্কে সচেতন তো? আপনার নামে সিম/রিমের সংখ্যা যেন কোনোভাবেই ১৫টির অধিক না হয়। তাহলে যেকোনো মূহুর্তে আপনার ব্যবহৃত সিম/রিমটিও বন্ধ হয়ে যেতে পারে। কিন্তু আপনি কতগুলো সিম কিনে ব্যবহার করে ফেলেছেন এখন সেটা মনে করতে পারছেন না এই তো?


চিন্তার কিছু নেই, আমার আজকের পোস্ট এটা নিয়েই। আজকে আমি আপনাদের শিখিয়ে দেবো কিভাবে সিম কার নামে নিবন্ধন করা আছে বা সিম রেজিস্ট্রেশন হয়েছে কিনা তা জানার পদ্ধতি। তাছাড়া আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে সেটাও জেনে যাবেন এই পোস্টেই।

how many sim do i have

how many sim do i have

যাইহোক, আপনার নামে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে তা খুব সহজেই ও বিনামূল্যেই জেনে যেতে পারবেন। সিম রেজিস্ট্রেশন চেক করতে অনলাইন কানেকশনেরও প্রয়োজন নেই। শুধু একটি মোবাইল ফোন প্রয়োজন।

নিজের NID তে সিম রেজিস্ট্রেশন চেক

এবার শুধু নিচের ধাপগুলো অনুসরণ করুন।

১। আপনার মোবাইল ফোনের ডায়াল প্যাড ওপেন করুন।

dial 16001

dial 16001 to know how many sim card you have under your NID

২। এবার আপনার মোবাইলে *16001# নাম্বারটি চাপুন ও ডায়াল করুন।

৩। নিচের ছবির মতো একটি অপশন আসবে যেখানে আপনার NID নাম্বারের শেষ চারটি ডিজিট চাইবে।

pop up box

pop up box to enter Last 4 digits of your NID

৪। আপনার জাতীয় পরিচয়পত্রের শেষ চারটি ডিজিট দিয়ে Send এ ক্লিক করুন।

you will receive a SMS shortly

you will receive a SMS shortly

৫। একটু অপেক্ষা করুন। একটু পরে একটি এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেয়া হবে আপনার জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে।

sim details message

sim details message

আপনি এ পদ্ধতি ব্যবহার করে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক, জিপি সিম রেজিস্ট্রেশন চেক, রবি সিম রেজিস্ট্রেশন চেক, টেলিটক সিম রেজিস্ট্রেশন চেক ও এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক করতে পারবেন।

আশাকরি পোস্টটি আপনার কাজে এসেছে। ধন্যবাদ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!