গুগলে নাম্বার সেভ করার নিয়ম

প্রশ্ন উত্তরCategory: সাধারণগুগলে নাম্বার সেভ করার নিয়ম
Ratul asked 3 years ago

গুগলে নাম্বার সেভ করার নিয়ম জানতে চাই ? 


2 Answers
Best Answer
Md Shariar Sarkar Staff answered 3 days ago

গুগলে নাম্বার সেভ বলতে যদি বিষয় টা এমন হয় যে গুগলে সার্চ করলে আপনার নাম্বার টি সার্চ ইন্জিনে দেখাবে , তাহলে এটি হতে হবে কোন ওয়েবসাইটে আপনার কন্টাক ডিটেল পেজে থাকতে হবে । যেমন আমাদের কন্টাক পেজে আছে আমাদের নাম্বার ।


আর যদি এমন হয় যে আপনি গুগল একাউন্টে আপনার নাম্বার সেভ করে রাখবেন, যেনো যাতে যে কোন জায়গা থেকে সহজেই এক্সেস করতে পারেন এবং আপনার ফোনের ফোন বুক এ ও পাওয়া যায়, তাহলে নিচের ধাপ গুলো অনুসরন করুন ।

গুগল অ্যাকাউন্টে এ ফোন নাম্বার সেভ করা

সরাসরি ওয়েব ব্রাউজার দিয়ে কন্টাক নাম্বার গুলো সেভ করতে ও দেখতে যেতে পারেন

https://contacts.google.com/

এই ঠিকানায় । এটি গুগলের কন্টাক সার্ভিস, যেখানে আপনি যে কোন ব্যাক্তি বা প্রতিস্ঠানের যোগাযোগের নাম্বার ও ইমেইল সেভ করে রাখতে পারবেন নামের সাথে । এখানে একসাথে একটি ব্যাক্তির বা প্রতিস্ঠানের ছবি, ওয়েব অ্যাড্রেস, কম্পানির নাম, জব টাইটেল সহ অনেক গুলো তথ্য জমা রাখতে পারবেন ।

উপরের ওয়েব লিংক এ গেলে আপনি সরাসরি আপনার আগের সেভ করা তথ্য গুলো পাবেন । আর নতুন করে যোগ কতরে চাইলে Create contact এ ক্লিক করে Create a contact এ ক্লিক করুন ।

Add new google contact

Add new google contact

আর বাম পাশের মেনুবারে আরো অপশন তো আছেই ।

সরাসরি মোবাইল ফোনের জিমেইল এ কন্টাক সেভ করা

আপনার অ্যান্ড্রয়েড ফোনের জিমেইর অ্যাকাউন্ট এ সরাসরি ফন নাম্বার গুলো সেভ করুন নিচের পদ্ধতিতে । এটির ফলে আপনার ফোন বদল করলেও আপনি যখন আপনার নতুন ফোনে গুগল অ্যাকাউন্ট যোগ করবেন, সবগুলো কন্টাক নাম্বার চলে আসবে আপনার ফোনে ।

আপনি যখন আপনার অ্যান্ড্রয়েড ফোনে গুগল অ্যাকাউন্ট যোগ করেন, সে সময় জাতনে চাইলে ফোন নাম্বার সেভ হবার জায়গা আপনার জিমেইল আইডি নির্বাচন করে দিবেন । আর ম্যানুয়ালি কাজটি করা যায় নিচের মতো করে ।

ফোন ভেদে সেটিংস গুলো একটু আলাদা হতে পারে, তবে ধারনা টা একই ।

আমি Samsung Phone ব্যবহার করছি এবং এর আলোকেই দেখাচ্ছি ।

শুরুতে আপনি ফোনের কন্টাক এ যান ( ফোন ডায়ালার এ ঢুকে ডানপাশে দেখুন Contact )

+ সাইনে ক্লিক করে নতুন একটি কন্টাক যোগ করতে চান, এবার উপরে যদি থেকেপ Phone আছে, তাহলে সেখানে ক্লিক করেন আপনার জিমেইল টি সেট করে দিন ।

এর পর থেকে নতুন কন্টাক গুলো গুগল একাউন্টে সেভ হবে ।

Imran Hossain answered 3 years ago

Google আপনি কন্টাক নাম্বার ছবি কিংবা বিভিন্ন ধরনের ডকুমেন্ট সেভ রাখতে পারেন । এতে করে আপনার সম্পর্নে ডকুমেন্টগুলো সরক্ষিত থাকবে। যেমন ধরুন, আপনার ফোন থেকে কন্টাক নাম্বার ডিলেট হয়ে গেছে । আপনি যদি আপনার কন্টাক নাম্বারগুলো গুগল সেভ রাখন তাহলে ডিলিট হওয়া নাম্বার গুলো ফিরে পাবেন । শুধু কন্টাক নাম্বার না সব ধরনের ডকুমেন্ট আপনি ফিরে পাবেন যদি ইমেইলে সেগুলোকে সেভ করে রাখেন ।
কিভাবে জিমেইল আইডিতে কন্টাক নাম্বার সেভ করতে হয় তা জানতে নিচের ভিডিও দেখুন,


Your Answer

5 + 2 =

error: Content is protected !!