AvatarMithun Sarkar asked 2 years ago

আমি ফ্রি তে ব্লগিং account খুলবো কিভাবে?? প্রথমে কোথা থাইক্কা খুলবো?

1 Answers
AvatarMd Shariar Sarkar Staff answered 2 years ago

আপনি কোথায় ব্লগিং একাউন্ট খুলতে চান তার উপর নির্ভর করবে । অনেক গুলো ওয়েব সাইট ই আছে যেখানে ব্লগিং করা যায় । এমন কি আমাদের সাইটেও করতে পারবেন ।

ব্লগিং বলতে বোঝায় নিজের মতামত কে ওযেবে প্রকাশ করা । আগের দিনে লগবুক( বিশেষ করে জাহাজের কিংবা বলতে পারেন ডায়েরী ) এ লগ ( নিজের মতামত বা কোন বিষয়ের বিস্তারিত ) লিথে রাখতো, লগ এর ওয়েব ভার্সন বলতে পারেন ব্লগ ।

blogger.com কিংবা wordpress.com এ ব্লগ একাউন্ট খোলা যায় । সেগুলো সাব ডোমেন এর মতো করে নিজের ওয়েব সাইট করতে দেয় । কিন্তু সেগুলোকে পপুলার করতে বেশ কিছু সময় লাগে । ওদের ওয়েব সাইট গুলোতে গেলেই পেয়ে যাবেন একাউন্ট করার ধাপ গুলো ।

কিভাবে.কম এ ব্লগিং

আমাদের ওয়েব সাইটে ব্লগ বা আর্টিকের লিখতে গেলে আগে আপনাকে রেজিস্টার করা লাগবে । সব জায়গাতে ই লাগে । তো রেজস্টার করার জন্য প্রবেশ করুন রেজিস্টার পেজ এ এবং সেখানে নিচের মতো পেজ পাবেন যেখানে আপনার ইমেইল একাউন্ট ও ইউজার নেম( যা বা যেই ইউজার নেব ব্যবহার করে আপনি এই সাইটে লগইন করতে চান  ) দিতে হবে । এবার ছোট্ট ম্যাথ প্রবলেম টা সল্ড করে Register বাটনে ক্লিক করলে আপনার ইমেইল এ পাসওয়ার্ড দেবার লিংক চলে যাবে ।

Register at Kivabe.com

Register at Kivabe.com

 

নতুন পাসওয়ার্ড ঠিক করে আপনি আমাদের সাইটের এডমিন প্যানেলে  প্রবেশ করার জন্য ভিজিট করুন https://kivabe.com/wp-admin/

এবার আমাদের সাইলে আপনার ব্লগ প্রকাশ করার জন্য পোস্ট লিখা লাগবে যার সাপোর্ট পেতে দেখে নিতে পারেন  ওয়ার্ডপ্রেস পোস্ট কি? কিভাবে WordPress এ পোস্ট দিতে হয় আমাদের সাইট টি ওয়ার্ডপ্রেসে তৈরি ।

নোট : আমরা পোস্ট গুলো ম্যানুয়ালি দেখে তার পর প্রকাশ করি । মানে আপনি লিখার পর সেগুলো আমাদের কাছে জমা পড়বে । চেক করে প্রকার করা হবে ।

ধন্যবাদ

 

Your Answer

6 + 13 =