এন্ড্রয়েড ফোনে অ্যাপস লক করবো কিভাবে

আপনার প্রয়োজনীয় ফাইল কিংবা ডকুমেন্ট কেউ জেনে যাক কিংবা অন্য কেউ সেই ফাইলগুলো আপনার ফোন থেকে ডিলেট করে ফেলুক, আপনি তা কখনই চাইবেন না। বর্তমান সময়ে আমরা কম বেশি  অনেকেই এন্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকি। মাঝে মধ্যে আমরা  অনেকেই এই ধরনের সমস্যার সম্মুখিন হই।  অনেক ফোনে ডিফল্ট এপস লকার থাকেই । তবে যে ফোন গুলোতে নেই , তাদের একটু সমস্যাই হয় । আর আজকের আলোচনায় আমরা শিখবো কিভাবে এন্ড্রয়েড ফোন এ অ্যাপস লক করে রাখা যায়। তো চলুন আর কথা না বাড়িয়ে নিচের অংশে দেখে নেওয়া যাক।

কোন কোন এন্ড্রয়েড ফোনে ডিভাইসে অ্যাপস লক করার জন্য আগে থেকেই একটি অ্যাপস বাইডিলল্ড ভাবে দেওয়া থাকে। তবে আমরা এন্ড্রয়েড ফোনে অ্যাপস লক করবার জন্য এক্সট্রা  ভাবে একটি অ্যাপস ব্যবহার করবো যার নাম AppLock

অ্যাপসটি ইন্সটল করার জন্য প্রথমে আপনি আপনার মোবাইল ফোন থেকে Google Play Store যান। Google Play Store এ যাওয়ার পর সেখানে AppLock  লিখে সার্চ করুন।সার্চ করার পর নিচের দিকে বেশ কিছু অ্যাপস চলে আসবে। নিচের ছবিটিতে লক্ষ করুন।

applock

applock

এবার উপরের লাল মার্ক করা AppLock অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করে নিন। অ্যাপসটি ইন্সটল করার পর সেটি ওপেন করুন। ওপেন করার প্রথম অবস্থায় আপনার থেকে Pattern চাইবে । এই Pattern টি হবে আপনার অ্যাপস লক এবং আনলক করার Pattern। আপনি চাইলে ইচ্ছা মতো Pattern পরিবর্তন করতে পারবেন। এর পরের অংশে দেখুন।

lock app

lock app

 

এরপর উপরের ছবিটির মতো পেজ দেখা যাবে। আপনার ক্ষেত্রে অন্যও আসতে পারে। এবার আপনি আপনার মোবাইল ফোনের অ্যাপস লক করার জন্য উপরের ছবিটির ডান পাশে PROTECT লেখা অপশনে ক্লিক করে, অ্যাপস লক করতে পারেন। অ্যাপস লক হয়ে গেলে উপরের ছবিটির লাল মার্ক করা আইকনের মতো দেখা যাবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!