সফটওয়্যার ছাড়া Skype কিভাবে ব্যবহার করবো

আজকে আমরা আলোচনা করবো কিভাবে সফটওয়্যার ছাড়া কিভাবে স্ক্যাইপ আইডি ব্যবহার  করবো। করপরেট কমিউনিকেশন এ বেশ জনপ্রিয় স্কাইপ ।  দেশে বিদেশে যোগাযোগ করার জন্য, স্ক্রিন শেয়ার ও গ্রুপ মিটিং করার জন্যও বেশ জনপ্রিয় ।

আমরা সাধারণত স্মার্ট ফোনে কিংবা কম্পিউটার এ স্ক্যাইপ সফটওয়্যার ব্যবহার করার মাধ্যেমে তথ্য আদান প্রধান করে থাকি। ধরুন, কোন কারণ বসত আপনার ডিভাইসে Skype অ্যাপস ইন্সটল করা নেই। আপনার তাৎক্ষণিক স্ক্যাইপিতে ফাইল ট্রান্সফার, ম্যাসেজ কিংবা ভিডিও কলে কথা বলা প্রয়োজন। তো এখন কিভাবে Skype সফটওয়্যার ছাড়াই স্ক্যাইপিতে কথা বলবেন? চলুন নিচের অংশে দেখে নেওয়া যাক, কিভাবে স্ক্যাইপি সফটওয়্যার ছাড়ায় স্ক্যাইপি ইউজ করা যায়।

লগইন করবো কিভাবেঃ

সফটওয়্যার ছাড়ায় স্ক্যাইপ ব্যবহার করা জন্য প্রথমত যেকোন ব্রাউজার গিয়ে  live.com লেখে Enter প্রেস করুন। Enter প্রেস করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

skype live

skype live

উপরের ছবিটিতে দেখুন। এরপর সেই পেজ এ উপরের ছবিটির ডান পাশের মতো দাগ করা Sign in  লেখা দেখা যাবে, সেখানে ক্লিক করুন।  ক্লিক করার পর আপনি চলে যাবেন পরের স্টেপে ।

sing in

sing in

উপরের ছবিটিতে ভালোভাবে দেখুন। সেই ছবিটির উপরের অংশে  Email, phone or Skype  লেখা অপশন দেখা যাচ্ছে। এবার সেখানে আপনি আপনার স্ক্যাইপি আইডি বসিয়ে দিন। হতে পারে Email, Phone নাম্বার কিংবা আপনার Skype অ্যাকাউন্ট। আমি আমার ক্ষেত্রে স্ক্যাইপি অ্যাকাউন্ট ব্যবহার করবো।

এবার উপরের অংশে আপনি আপনার স্ক্যাইপি অ্যাকাউন্ট বসানোর পর উপরের ছবিটির নিচের দিকে Next লেখা বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

skype password

skype password

এবার উপরের ছবিটিতে password লেখা ফাঁকা ঘর দেখা যাচ্ছে, সেখানে আপনি আপনার Skype অ্যাকাউন্টের পাসওয়ার্ড বসে দিন। স্ক্যাইপি পাসওয়ার্ড বসানোর পর উপরের ছবিটির নিচের ডান পাশে Sing in লেখা বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর আপনি চলে যাবেন পরের স্টেপে ।

outlook & skype account

outlook & skype account

উপরের ছবিটিতে দেখুন। Sing in লেখা অপশনে ক্লিক করার পর উপরের ছবিটির মতো পেজ চলে আসবে। এবার সেই পেজ থেকে আপনি আপনার Skype আইডি এবং outlook অ্যাকাউন্ট ইউজ করতে পারবেন।

Skype অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য উপরের ছবিটির উপরের দিকে লাল মার্ক করা Skype আইকন দেখা যাচ্ছে, সেখানে ক্লিক করুন। ক্লিক করার পর নিচের ছবিটির মতো পেজ দেখা যাবে।

click to all in skype

click to all in skype

এবার সেই পেজ এ উপরের লাল মার্ক করা See All in Skype লেখা অপশন দেখা যাবে, ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে Skype account চলে আসবে। এবার আপনি সফটওয়্যার ছাড়ায় স্ক্যাইপি ইউজ করে পারবেন।

আবার আপনি যদি ইমেইল পাঠাতে চান সেক্ষেত্রে উপরের ছবিটির বাম পাশে New message লেখা অপশন আছে, সেখানে ক্লিক করে আপনি ইমেইল পাঠাতে পারেন।

Related Post

কিভাবে একাধিক ঠিকানায় খুব সহজেই ইমেইল পাঠানো যায়... মাঝে মাঝে এমন হয় যে আপনি একসাথে ৪০ থেকে ৫০ জনকে মেইল পাঠাবেন। সব মেইলে একই কথা লেখা আছে, শুধু মাত্র প্রতিবার মেইল পাঠানোর সময় নাম পালটাতে হবে। এইটি এক...
কিভাবে ইউটিউব চ্যানেল খোলা যায়... ভিডিও কন্টেন্ট এর ব্যবহার দিনে দিনে বেড়েই চলেছে । আমরাও ধারন করছি প্রতিদিন ভিডিও । সেই ভিডিও গুলো ফ্রি হোস্ট করে সবার সাথে শেয়ার করা যায় ইউটিউব এ । তো...
সিপ্যানেলে ইমেইল একাউন্ট তৈরি... সিপ্যানেল ডোমেইন এ হোস্টিং কন্ট্রল করার একটি প্যানেল । এর আগেই আলোচনা করেছি সিপ্যানেল কি এবং কিভাবে লগইন করতে হয় । এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে সিপ্...
কিভাবে জিমেইল প্রোফাইল নাম পরিবর্তন করবো... ধরা যাক, আপনার  জিমেইল  প্রোফাইল নাম দেওয়া আছে, Imran এখন আপনি চাচ্ছেন Imran নামটি পরিবর্তন করে অন্য একটি নাম ব্যবহার করবেন। হাঁ আমরা অনেকই জিমেইল আইড...
জিমেইল আইডি 2 step verification কিভাবে করবো... জিমেইল আইডি বা গুগল আইডি একটি গুরুত্বপূর্ণ আইডি। আমরা অনেকেই জিমেইল আইডি শুধু খুলে রেখে দেই কিন্তু সেটাকে সুরক্ষিত রাখিনা। সুরক্ষিত না রাখার কারণে আমা...
অনাকাক্ষিত ইমেইল অ্যাকাউন্ট block করবো কিভাবে R... আপনি অনাকাক্ষিত ইমেইল আইডি block করতে চাচ্ছেন? বা কেউ আপনাকে ইমেইলের মাধ্যেমে প্রতিনিয়ত বিক্তত করেই চলেছে। কিন্তু আপনি ইমেইল আসা বন্ধ করতে পারছেন না। ...

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!