উইন্ডোজ ১০ সেটাপ হচ্ছে না

প্রশ্ন উত্তরCategory: কম্পিউটারউইন্ডোজ ১০ সেটাপ হচ্ছে না

উইন্ডোজ ১০ সেটাপ হচ্ছে না , এ ক্ষেত্রে কি করা যায় ? বি্স্তারিত জানালে উপকৃত হবো ।

1 Answers
AvatarMd Shariar Sarkar Staff answered 1 week ago

উইন্ডোজ সেটাপ না হবার পেছনে অনেক গুলো কারন থাকতে পারে । আপনার ক্ষেত্রে ঠিক কোন কারনে উইন্ডোজ ১০ সেটাপ হচ্ছে না, সেটা জানা দরকার । তবে আপনি নিচের বিষয় গুরো এক এক করে চেক করে দেকে নিতে পারেন ।

  1. হতে পারে আপনি যে উইন্ডোজ এর বুটেবল ডিভিডি টি ব্যবহার করছেন, সেটি নষ্ট হয়ে গেছে, অন্য আর একটি উইন্ডোজ এর বুটেবল ডিভিডি দিয়ে চেক করুন ।
  2. হতে পারে আপনি যে DVD Driver টি ব্যবহার করছেন সেটি ঠিক মতো কাজ করছেনা বা দুর্বল হয়ে গেছে । সম্ভব হয়ে অন্য DVD Drive ব্যবহার করুন । আর না হলে পেন ড্রাইভ এ উইন্ডোজ বুট করে এবার সেটা ব্যবহার করে উইন্ডোজ ১০ সেটআপ দেবার চেস্টা করুন । দেখে নিতে পারেন কিভাবে পেন ড্রাইভ বুট করে https://www.youtube.com/watch?v=Z5KBWwJX0DQ
  3. এবার বুট করা পেন ড্রাইব দিয়েও Windows 10 Setup এ সমস্যা হলে, USB Port বদল করে অন্য পোর্ট ও লাগিয়ে চেস্টা করুন। ওতেও কাজ না হলে হতে পারে আপনি যে ISO File টি ব্যবহার করেছেন, সেটাতে সমস্যা আছে । নতুন আর একটি উইন্ডোজ এর আইএসও ফাইল দিয়ে বুট করে নিন ।
  4. উপরের দেখানো পদ্ধতিতে কাজ না হলে এবার আপনার HDD এর তার গুলো একটু ঠেসে দিন, মানে বাদার বোর্ড এবং HDD জয়েন্ট গুলো । নোট : এক্ষেত্রে কমপিউটার এর CPU খুলতে হবে এবং আপনার বিষয় গুলো জানা না থাকলে হাত না দেয়াই ভালো হবে । যার জানের তাদের সাহায্য নিন । এবং ওয়ারেন্টি থাকলে না খোলাই ভালো হবে CPU, যোগাযোগ করুন যাদের কাছ থেকে কিনেছেন কিংবা যেখাবে ওয়ারেন্টি ক্লেম করতে পারবেন তাদের সাথে ।
  5. এর পরও কাজ না হলে কম্পিউটার ডাক্তার এর সাথে যোগাযোগ করুন কিংবা যেখান থেকে কিনেছেন সেখানে যোগাযোগ করুন ।

Your Answer

14 + 17 =

error: Content is protected !!