আমার কম্পিউটার কাজ করার অবস্থায় ফিরতে পারছেে না। নিচে ঘরে প্রশ্ন করছি

প্রশ্ন উত্তরCategory: কম্পিউটারআমার কম্পিউটার কাজ করার অবস্থায় ফিরতে পারছেে না। নিচে ঘরে প্রশ্ন করছি
MD. ALI HOSSAIN asked 7 months ago

কমপিউটারে কাজ শেষে সার্ট ডাউন দিলে সার্টডাউন লেখা ওঠে কিন্তু দীর্ঘক্ষণ এমনি থাকার পর সার্টডাউনে ব্যর্থ হইলে আমি ইলেক্ট্রিক্যাল বোর্ডের সুইচ বন্ধ করে কম্পিউটার অফ করে পরের দিন কম্পিউটার অন করতে গেলে অন হয় না এই লেখাগুলি দেখায় (An operating system wasn’t found. Try disconnecting any drives that don’t contain an operating system.


Press Ctrl+Alt+Del to restart) কিন্তু শত চেষ্টায় ও রিস্টার্ট হয়না বায়োস সেটআপ করেও বেরিয়ে আসতে পারিনা একই লেখা বারবার শো করে। অন করার পরপর এই লেখা দেখায় ( :BIOS Setup :XpressRecovery2:Boot Menu :Qflash

07/22/2009-G41-ICH7-7A69PG0QC-00) এই লেখা গুলো আসে বায়োস সেটিংসে কোন এনি key চায় না এন্টার চেপে বের হয়ে আসলে আবার সেই একই লেখা শো করে, দয়া করে সমাধান দিলে উপকৃত হতাম।

1 Answers
Md Shariar Sarkar Staff answered 7 months ago

মনে হচ্ছে হার্ডওয়ার এ সমস্যা । আপনি পিসির RAM খুলে একবার পরিস্কার করে আবার লাগিয়ে দিন, এর পর মাদার বোর্ডের সাথে হার্ডড্রাইভের কানেকশন গুলো একটু চেক করুন । হার্ড ড্রাইভ ছেড়ে দিলে অনেক সময় দেখায় Operating system not found


আবার অনেক সময় পিসির পাওয়ার দুর্বল হলেও সেম সমস্যা দেখায় । ভালো  হয় আপনি কোন সার্ভিসিং সেন্টার এ নিয়ে গিয়ে বিষয় টি দেখান ।

Your Answer

6 + 17 =

error: Content is protected !!