হাতের পাচ আঙুলের নাম কি?

প্রশ্ন উত্তরCategory: সাধারণহাতের পাচ আঙুলের নাম কি?
saiful asked 5 years ago

হাতের পাচ আঙুলের নাম গুলো জানতে চাই । বাংলা এবং ইংরেজি তে পাচ আঙুলের নাম কি ?


5 Answers
Best Answer
Md Shariar Sarkar Staff answered 5 years ago

হাতের পাঁচ আঙ্গুলের আলাদা আলাদা পাঁচটি নাম আছে । চলুন দেখে নেয়া যাক হাতের পাচ আঙুলের নাম ।


নিচের ছবিতে আমরা হাতের পাচ আঙ্গুলের নাম দিয়েছি যাতে সহজের আপনার বুঝতে পারেন ।

Five Finger Name in Bangla

উপরে বাংলায় হাতের পাচ আংগুল এর নাম জানা হয়ে গেলো । এবার দেখা যায় এদের ইংরেজি তে কাকে কি নামে ডাকা হয় ।

হাতের পাচ আঙুলের ইংরেজি নাম

কনিষ্ঠা কে ইংরেজি তে ডাকা হয় Baby Finger বা Pinky

অনামিকা কে ইংরেজি তে ডাকা হয় Ring Finger

মধ্যমা কে ইংরেজি তে ডাকা হয় Middle Finger

তর্জনী কে ইংরেজি তে ডাকা হয় Index Finger

বৃদ্ধাঙ্গুলি কে ইংরেজি তে ডাকা হয় Thumb Finger

Md Nur Islam answered 3 years ago

শরিল যেন না ফরকে এমন কোন ব্যবস্ত শরির ফরকালি কি হয় এটা একবালে ফালতু ।
কোন আমল জানা থাকলে বলবেন প্লিজ ।


Md.mehedi hasan answered 9 months ago

Assalamualikum


Ashis guchhait answered 7 months ago

আমি কেমন


Ratul answered 5 months ago

আমার মনে হয়,
তোমার পাগল।।।।।।।।,,,,,,,


Your Answer

2 + 4 =

error: Content is protected !!