কিভাবে কম্পিউটারে উইন্ডোজ দিতে হয় ?

প্রশ্ন উত্তরCategory: কম্পিউটারকিভাবে কম্পিউটারে উইন্ডোজ দিতে হয় ?
Read Alam asked 6 years ago

আমি আমার কম্পিউটার এ উইন্ডোজ দিতে চাই । কিন্তু কিভাবে কম্পিউটারে উইন্ডোজ দিতে হয় জানিনা ।  কম্পিউটার এ উইন্ডোজ দেবার নিয়ম জানতে চাই।


1 Answers
Md Shariar Sarkar Staff answered 6 years ago

কিভাবে কম্পিউটারে উইন্ডোজ দিতে হয় ?

কম্পিউটারে উইন্ডোজ দিতে হলে আগে C Drive ( Computer Desktop, Downloads, Documents  ) এর প্রয়োজনীয় ফাইল গুলো আগে অন্য কোথাও সরিয়ে নিন । প্রোগ্রাম সটকার্ট গুলো সরানোর দরকার নাই করান এগুলো কাজ করবেনা নতুন করে উইন্ডোজ দিলে । নতুন করে সফ্টওয়ার গুলো ইন্সটল দেয়া লাগবে ।


কম্পিউটারে উইন্ডোজ  দেয়া হয় সাধারনত দুই ভাবে । এক হলো সিডি/ডিভিডি দিয়ে আর আরেকটি হলো পেন ড্রাইভ দিয়ে । পেন ড্রাইভ দিয়ে দিতে আগে আপনার পেন ড্রাইভ এ উইন্ডোজ বুট করে নিতে হবে ।  আর আপনি যে উইন্ডোজ দিবেন ( Windows 7,  Windows 10 ) সেটির ISO File  আপনার কাছে থাকতে হবে ।  তো  দেখে নিন কিভাবে বুটেবল পেনড্রাইভ – Bootable USB করা যায়

এবার সময় হলো ডিভিডি বা পেনড্রাইভ দিয়ে কম্পিউটারে উইন্ডোজ দেবার সময় । আপনি  Windows 7 দেন আর Windows 10 নিয়ম একই । আর এর উপর ও আমাদের ভিডিও ও টেক্সট ভিত্তিক টিউটোরিয়াল আছে । নিচে দুটোই দিয়ে দিচ্ছি । আসা করি নিজেই পারবেন । তবে উইন্ডোজ দেবার আগে ভালো করে বিষয় গুলো দেখে নিতে ভুলবেন না ।

ডিভিডি বা পেনড্রাইভ দিয়ে উইন্ডোজ ৭, ৮ বা ১০ সেটআপ

Your Answer

16 + 1 =

error: Content is protected !!