সেন্সর না থাকলেও এন্ড্রয়েড অ্যাপস ফিঙ্গার লক আনলক

বর্তমান সময়ের স্মার্টফোনগুলো ফিঙ্গার লক সিস্টেম যুক্ত অর্থাৎ ফিঙ্গার সেন্সর সিস্টেম যু্ক্ত । ফিঙ্গার দিয়ে ফোন লক এবং আনলক থেকে শুরু করে ফোনের যাবতীয় সিকিউরিটি ফিঙ্গার লক ব্যবহার করা হয়ে থাকে । আজকে এমন একটি অ্যান্ডয়েড অ্যাপস নিয়ে কথা বলবো যা ব্যবহার করে ফিঙ্গার সেন্সর না থাকলেও এন্ড্রয়েড অ্যাপস ফিঙ্গার লক ও আনলক করতে পারবেন । এই অ্যাপস টি ব্যবহার করে আপনি ফিঙ্গার ক্যামেরার সামনে ধরবেন, আপনার ফোন লক থেকে আনলক হবে । চলুন তাহলে নিচের অংশে দেখে নেওয়া যাক ।

এন্ড্রয়েড অ্যাপস ফিঙ্গার লক আনলক

উপরের অংশে যে অ্যাপস নিয়ে কথা বললাম সেই অ্যাপসটির নাম হচ্ছে, ICE Unlock Fingerprint Scanner । এই এপ এর লকটি হবে ক্যামেরা বেস্ট লক লক সেটিং করবার জন্য। আপনার ফিঙ্গার ছবি স্ক্যান করে লক সেট করতে হবে । ধাপে ধাপে নিচের অংশে এই অ্যাপস এর বিস্তারিত জেনে নেই ।

অ্যাপসটি আপনি আপনার ফোনে ইন্সটল করে নিন । ইন্সটল করার জন্য আপনি আপনার ফোন থেকে Google Play Store এ যান । গুগল প্লে স্টোরে যাবার পর ICE Unlock Fingerprint Scanner লিখে সার্চ করুন । দেখবেন নিচের ছবির মতো বেশ কিছু ফিঙ্গার লক অ্যাপস চলে আসবে ।

ICE Unlock Apps

এবার সেখান থেকে উপরের উপরের ছবির লাল দাগ করা অ্যাপসটি আপনার অ্যান্ডয়েড ফোনে ইন্সটল করে নিন ।

ICE Unlock অ্যাপস এর ব্যবহার – ফিঙ্গারপ্রিন্ট লক আনলক

অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করা হয়ে গেলে। অ্যাপসটি ওপেন করার পর নিচের ছবির মতো পেজ দেখা যাবে ।

Enroll Fingerprint

এবার আপনার ফোনে ফিঙ্গার লক দিবার জন্য উপরের ছবির লাল দাগ করা Enroll Fingerprint লেখাতে ক্লিক করুন । ক্লিক করার পর নিচের ছবির মতো পেজ বের হবে । আপনি ফিঙ্গার দেবার পর ফিঙ্গার ডিলিট লেখা অপশনে ক্লিক করে ফিঙ্গার লক ডিলিট করতে পারেন ।

Finger

উপরের ছবিতে দেখুন । সেখানে আমার একটি আঙ্গুল ব্যবহার করেছি । ফিঙ্গার লক করার জন্য এই অ্যাপসটি দিয়ে ক্যামেরা ওপেন হবে । সেই ক্যামেরার উপরের ছবির নিয়ম অনুসারে আপনার ফিঙ্গার ব্যবহার করুন । ফিঙ্গার স্ক্যান হবার পর আপনি চলে যাবেন পরের স্টেপে । সেখানে Select Finger লেখা দেখা যাবে । সেটিতে টার্চ করলে নিচের মতো ফিচার বের হবে ।

Show Finger

উপরের ছবিতে দেখুন । সেখানে এক এক করে আপনার ফিঙ্গার ছবি দিয়ে ৬ টি স্ক্যান ঘর পূরণ করে নিন । উপরের সব ঘরগুলো পূরন হবার পর নিচের মতো পেজ বের হবে ।

Use Fingerprint

সেখানে লেখা আছে, আপনার Finger ভেরভেকেশন হয়ে গেছে । এবার Use this Fingerprint লেখাতে ক্লিক করুন ।

যখন আপনি ফোন লক থেকে আনলক করবেন। সেক্ষেত্রে ফিঙ্গার ব্যবহার করে লক থেকে ফোন আনলক করতে হবে । ফোন আনলক করার জন্য আপনার ফোনের ক্যামেরা অটোমেটিক অন হবে, এরপর যে আঙ্গুল দিয়ে ফিঙ্গার স্ক্যান করেছেন, সেই ফিঙ্গারটি ক্যামেরার পিছনে ধরুন। আপনার ফোন লক থেকে আনলক হবে ।

You may also like...

1 Response

  1. Avatar রায়হান says:

    like this 🙂 new to me .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!