ডেক্সটপে whatsapp এর ব্যবহার

হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার বর্তমানে জনপ্রিয় ম্যাসেঞ্জার এর মধ্যে একটি । হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার Mobile Device এ বেশি ব্যবহার হয় এবং এ্টি সিকিউর ও ঝামেলা বিহীন হওয়ায় করপরেট ওয়ার্ডে বেশ জনপ্রিয় । হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার দিয়ে শুধ চ্যাটই নয়, হোয়াটসঅ্যাপ এর মাধ্যেমে ছবি আদান-প্রদান, ভিডিও ও অডিও মিডিয়া বার্তাও আদান প্রদান করা যায় । হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার ক্ষেত্রে আলাদা করে আইডি যোগ করার প্রয়োজন হয় না । কারণ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের ফোন নাম্বার ব্যবহার করে হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার আইডি খুলতে পারে । আজকের আলোচনা আমরা শিখবো, কিভাবে হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার স্মার্টফোনে ব্যবহারের পাশা পাশি ডেক্সটপ অর্থাৎ ব্রাউজারে ব্যবহার করা যায়

স্মার্ট হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার এর ব্যবহার মটামুটি সবার জানা আছে । আজকে আমরা জানবো ব্রাউজারে কিভাবে ম্যাসেঞ্জার ব্যবহার করা যায় এই সম্পর্কে । চলুন কথা না বাড়িয়ে নিচের অংশে দেখে নেই ।

হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার ডেক্সটপ ব্যবহার করার নিয়ম

হোয়াটসঅ্যাপ ডেক্সটপ ব্যবহার করার জন্য প্রথম আপনি আপনার কম্পিউটার ডিভাইস থেকে যেকোন একটি ব্রাউজার ওপেন করে নিন ।

এরপর ব্রাউজারে web.whatsapp.com লিখে এন্টার প্রেস করুন । দেখবেন নিচের ছবির মতো পেজ বের হবে ।

Whatsapp Web

উপরের ছবিতে ভালো ভাবে দেখুন । whatsapp এ যদি আপনি অ্যাক্টিভ থাকেন, সেক্ষেত্রে আপনি ওয়েব ব্রাউজারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন । হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট আপনার অবর্তমানে ইউজ করে তাহলে আপনার ফোনে নোটিফিকেশন চলে যাবে ।

Web এ Whatsapp ব্যবহার করার জন্য আপনার স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ থেকে উপরের ছবির Qr-Code টি স্ক্যান করে নিতে হবে । QR-Code স্ক্যান করার জন্য আপনার স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপটি ওপেন করুন । এবার menu অথবা setting থেকে WhatsApp Web লেখা সিলেক্ট করুন । ঠিক নিচের ইমেজের মতো ।

Select WhatsApp Web

উপরের ছবিতে মেনু থেকে WhatsApp Web সিলেক্ট করার পর নিচের ছবির মতো করে আপনি WhatsApp Web পেজ থেকে QR-Code এর অংশটুকু স্ক্যান করে নিন । ঠিক নিচের ছবির মতো ।

Scan Code

উপরের ছবিতে দেখুন । সেখানে আমরা Smartphone থেকে ওয়েব ব্রাউজারের QR-Code টুকু স্ক্যান করেছি । স্ক্যান করা মাত্র আপনার WhatsApp লগইন হবে ওয়েব ব্রাউজারে । WhatsApp এ আপনি গ্রুপ খুলা থেকে শুরু করে আপনি সব ধরনের যোগাযোগ হোয়াটসঅ্যাপ এর মাধ্যেমে করতে পারবেন ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!